ad720-90

নতুন আইফোনের সঙ্গেই আসতে পারে এয়ারপডস


অ্যাপলবিষয়ক খবরের সাইট ম্যাকরিউমার্স-এর বরাত দিয়ে আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়েছে, সামনের বছর নতুন মডেলের স্মার্টফোনগুলোর সঙ্গে টিডাব্লিউএস (ট্রুলি ওয়্যারলেস স্টেরিও) ইয়ারবাডস বান্ডল হিসেবে দেওয়ার পরিকল্পনা করছে অ্যাপল, স্যামসাং এবং শাওমির মতো নির্মাতা প্রতিষ্ঠানগুলো।

সাধারণত অ্যাপলের এয়ারপডস এবং স্যামসাংয়ের গ্যালাক্সি বাডস-এর মতো তারবিহীন ইয়ারফোনগুলোকেই বলা হয় টিডাব্লিউএস। প্রতিবেদনের খবর সত্যি হলে ২০২০ সালের আইফোন লাইনআপে বাক্সের মধ্যে পুরানো তারের ইয়ারফোনের বদলে দেখা যেতে পারে এয়ারপডস।

সম্প্রতি ২৪৯ মার্কিন ডলারের নতুন এয়ারপডস প্রো উন্মোচন করেছে অ্যাপল। এ ছাড়াও দুই সংস্করণের এয়ারপডস রয়েছে প্রতিষ্ঠানটির। বাক্সে এয়ারপডস যোগ করা হলে আইফোনের দাম আরও বাড়বে বলেই ধারণা করা হচ্ছে। নতুন আইফোন ১১ প্রো’র দাম শুরু ৯৯৯ মার্কিন ডলার থেকে।

নতুন আইফোনের ঘোষণা দিতে এখনও প্রায় এক বছর বাকী থাকলেও এরই মধ্যে নতুন ডিভাইসগুলো নিয়ে বেশ কিছু তথ্য সামনে এসেছে। বলা হচ্ছে, সামনের বছর  তিনটি আইফোন উন্মোচন করবে অ্যাপল। আইফোন ১২ এবং আইফোন ১২ প্রো-তে রাখা হবে যথাক্রমে ৫.৪ ইঞ্চি ও ৬.৭ ইঞ্চি ওলেড পর্দা। নতুন ডিভাইসগুলোতে রাখা হতে পারে ছয় গিগাবাইট র‍্যাম।

এর পাশাপাশি ২০২০ সালের মার্চ মাসে নতুন আইফোন এসই ২ উন্মোচন করতে পারে মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি। আইফোন ৮-এর মতো নকশা এবং আইফোন ১১ সিরিজের এ১৩ চিপসেট রাখা হতে পারে ডিভাইসটিতে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar