নিজ গেইম ডেভেলপমেন্ট স্টুডিও বন্ধ করছে স্টেডিয়া
এতে করে ক্লাউড ভিত্তিক গেইম স্ট্রিমিং সেবাটিকে পুরোপুরিভাবে অন্য গেইম টাইটেল ও ডেভেলপারের উপর নির্ভর করতে হবে আগামীতে। স্টেডিয়া যাত্রা শুরু করে ২০১৯ সালে। ওই সময়টিতে সেবাটির নিজের গেইম ডেভেলপমেন্ট ইউনিট ছিলো।
স্টেডিয়ার জন্য গেইম তৈরি করার কথা ছিলো ইউনিটটির। কিন্তু গুগল এখন সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে। সোমবার এক ব্লগ পোস্টে গুগল স্টেডিয়ার ভাইস প্রেসিডেন্ট ও মহাব্যবস্থাপক ফিল হ্যারিসন লিখেছেন, “সবচেয়ে ভালো গেইম একদম খসড়া থেকে তৈরি করতে অনেক বছর সময় লাগে এবং এতে উল্লেখযোগ্য বিনিয়োগের প্রয়োজন পড়ে, এবং খরচও তাৎপর্যপূর্ণভাবে বাড়ছে।”
রয়টার্স হ্যারিসনের বরাত দিয়ে এক প্রতিবেদনে জানিয়েছে, স্টেডিয়া গেইমস অ্যান্ড এনটারটেইনমেন্টের প্রধান জেড রেমন্ড প্রতিষ্ঠানটি থেকে সরে দাঁড়াচ্ছেন।
স্টেডিয়া ব্যবহারকারীর সংখ্যা গত বছর বেড়েছিল। ব্যবহারকারীদেরকে দুই মাসের জন্য বিনামূল্যে প্রিমিয়াম সংস্করণে প্রবেশের সুযোগ দিয়েছিলো স্টেডিয়া। আর ওই সময়টিতেই কোভিড-১৯ পরিস্থিতিতে ঘরে আটকে ছিলেন বিশ্বের অনেক মানুষ।
Comments
So empty here ... leave a comment!