ad720-90

হোমপডে ইতি টেনে অ্যাপলের নজর হোমপড মিনিতে


“আমরা প্রথম সংস্করণের হোমপড তৈরি বন্ধ করে দিচ্ছি, অ্যাপল অনলাইন স্টোর, অ্যাপলের বিক্রয়কেন্দ্র এবং অ্যাপলের অনুমোদিত বিক্রেতাদের কাছে সরবরাহ থাকা পর্যন্ত এটি কেনা যাবে। আমরা আমাদের প্রচেষ্টা হোমপড মিনির দিকে নিয়ে যাচ্ছি।” – এক বিবৃতিতে বলেছে অ্যাপল।

বড় আকারের হোমপড তৈরি করা বন্ধ করে দিলেও সফটওয়্যার আপডেট ও অ্যাপল কেয়ারের মাধ্যমে পণ্যটিকে সমর্থন দেওয়া থামাচ্ছে না অ্যাপল।

হোমপড মিনি প্রথমবারের মতো বাজারে আসে গত বছরের নভেম্বরে, দাম ধরা হয় ৯৯ ডলার। অন্যদিকে, প্রথম সংস্করণের হোমপডের দাম ছিল তিনশ’ ডলার। বড় আকারের ওই হোমপড ২০১৮ সালে বাজারে এনেছিল অ্যাপল। প্রযুক্তিবিষয়ক ব্লগ সিনেটের পর্যালোচক মেগান ওলারটন হোমপডের ‘সাউন্ড’কে “অগ্রণী” আখ্যা দিলেও ফিচারের দিক থেকে ডিভাইসটি অ্যামাজনের অ্যালেক্সা ও গুগলের অ্যাসিস্টেন্ট থেকে পিছিয়ে রয়েছে বলে মন্তব্য করেছিলেন।

“যদি আপনার এবং আপনার আশপাশের সবার একটি করে অ্যাপল ডিভাইস থেকে থাকে, তাহলে অ্যাপল স্মার্ট হোম, হোমপড আপনারই জন্য, এটিকে একবার ভালো করে দেখা প্রয়োজন।” – ২০১৮ সালে লিখেছিলেন ওলারটন।

হোমপড মিনিও পরবর্তীতে একই ধরনের প্রশংসা পেয়েছিল সিনেটের আরেক পর্যালোচক মলি প্রাইসের কাছ থেকে। বাড়তি হিসেবে তিনি জানিয়েছিলেন, দামের স্বল্পতা একে আরও অনেক আকর্ষণীয় করে তুলেছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar