ad720-90

কিছু Amazing Tools যা Windows 10 এর Customization এ ব্যবহার করতে পারেন


Howdy Everyone,

Windows Operating system এ Microsoft হল খুবই Popular OS operator. কিন্তু এর Customizationগুলো Pre-Build
যার ফলে কোন Uniqueness থাকে না আপনার Pc/Computer এ। তাই আজকে কিছু Software এর সাথে সাক্ষাত করিয়ে দেব, আশাকরি ভালো লাগবে।

◣Rainmeter◥

রেইনমিটার আপনাকে কাস্টমাইজেবল স্কিন সরবরাহ করে। তাদের অন্যান্য Customizationগুলো হল-
ক্লিকে বিভিন্ন অ্যাপ্লিকেশন চালু করা, আপনার নোট রেকর্ড করা ইত্যাদি আপনি বিভিন্ন স্কিন যেমন ঘড়ি, মেমরির ব্যবহার,
ব্যাটারির ব্যবহার, আবহাওয়ার পূর্বাভাসের ডেস্কটপে সরাসরি যুক্ত করতে পারেন। সর্বোপরি, এটি আপনাকে আপনার ডেস্কটপে নতুন চেহারা দিতে সহায়তা করে  এবং এর ইন্টারেক্টিভ স্কিনগুলি ডেস্কটপ থেকে সরাসরি বেশিরভাগ জিনিস নিয়ন্ত্রণ করতে সহায়তা করে।
-এর Alternative হিসেবে আরেকটা Software আছে। যেটা দিয়ে শুধু Live wallpaper Set করা যায়।
▢বিগত পোস্টএ Details পেয়ে যাবেন।
Download Rainmeter 

 

 

◣WinAero Tweaker◥

আপনার উইন্ডোজ ১০ কাস্টমাইজ করার জন্য উইনএরো টোয়কার অন্যতম সেরা হাতিয়ার। এটিতে উল্লেখযোগ্য সংখ্যক কাস্টমাইজিং সরঞ্জাম অন্তর্ভুক্ত রয়েছে। এটি আবার উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8, উইন্ডোজ 8.1 এবং উইন্ডোজ 10 সমর্থন করে।
এটিতে WinAero দ্বারা প্রকাশিত বেশিরভাগ অ্যাপ এবং বেশ কয়েকটি নতুন Tweaks অন্তর্ভুক্ত রয়েছে।

Download WinAero Tweaker

 

 

 

◣CustomizerGod◥

কাস্টমাইজারগড একটি পুরানো কাস্টমাইজিং সরঞ্জাম তবে খুব জনপ্রিয়। এটি উইন্ডোজ 7, ​​8 এবং 10 এর সাথে সামঞ্জস্যপূর্ণ এবং ব্যবহার করা খুব সহজ। এটি আইকন একটি গুচ্ছ ধারণ করে। আপনি স্টার্ট মেনু, লগইন স্ক্রিন, ড্রাইভ এবং আরও অনেক কিছুর জন্য আইকনগুলি পরিবর্তন করতে পারেন। আপনি যে কোনও চিত্র সম্পাদনা করার পাশাপাশি আপনার নিস্তেজ ডেস্কটপ স্ক্রিনে সম্পূর্ণ আলাদা চেহারা দিতে পারেন

Download CustomizerGod

 

 

 

◣RocketDock◥


আপনি যদি একটি পরিষ্কার ডেস্কটপ খুঁজেন এবং আপনার প্রয়োজনীয় সমস্ত ফাইল এবং ফোল্ডারগুলিতে দ্রুত অ্যাক্সেস পেতে চান, তবে রকেটডক আপনার জন্য উপযুক্ত হতে পারে। এই লঞ্চারটিতে Drag এবং Drop ইন্টারফেসের ব্যবস্থা করা হয়েছে। এটি আপনাকে আপনার ডেস্কটপ স্ক্রিনে শর্টকাটগুলি পিন করতে দেয়। রকেটডক সম্পর্কে সর্বোত্তম জিনিস হল এটি আপনার কম্পিউটারকে Slow করে না।

Download RocketDock 

 

 

 

◣Fences◥

আপনি যদি নিয়মিত ডেস্কটপ ব্যবহারকারী হন এবং আপনার পিসিতে অনেকগুলি সফ্টওয়্যার ইনস্টল করা থাকে তবে আপনার সমস্ত প্রোগ্রাম এবং ফাইলগুলি  সংগঠিত করার জন্য সেরা সরঞ্জাম হিসাবে বিবেচনা করা যেতে পারে এটি। অ্যান্ড্রয়েডের অনুরূপ, Fences আপনাকে অ্যাপ্লিকেশন এবং ফাইলগুলির গ্রুপ তৈরি করতে দেয় এবং এগুলিতে সহজে অ্যাক্সেস সরবরাহ করে। আপনি আপনার সমস্ত ফাইল এবং ফোল্ডারগুলির আকার পরিবর্তন করতে এবং পরিবর্ধন করতে পারেন সহজেই।

Download Fences 

 

 

◣Folder Marker◥

আপনি যদি এমন বড় প্রকল্পগুলিতে কাজ করছেন যা ফাইল এবং ফোল্ডারগুলি ভাগ করে নেওয়াকে অন্তর্ভুক্ত করে থাকে তবে আপনার পক্ষে একটি সংগঠিত পদ্ধতিতে ডেটা রাখা বেশ কঠিন হতে পারে। এই ধরনের ক্ষেত্রে, ফোল্ডার মার্কার আপনার জন্য দরকারী সরঞ্জাম হতে পারে। এটি কেবল আপনাকে আপনার ফোল্ডারগুলির রঙ পরিবর্তন করতে দেয় না, তবে আপনি তাদের fileগুলি উচ্চ-অগ্রাধিকার, নিম্ন-অগ্রাধিকার, সম্পূর্ণ, গুরুত্বপূর্ণ এবং ব্যক্তিগত ভাবেও সেট করতে দেয়। আপনি ডেটা আরও সুসংহত রাখতে সাবফোল্ডার সেট করতে পারেন।

Download Folder Marker 

 

 

 

◣Login Screen Background Changer◥

যদি আপনার লকস্ক্রিনের Background একই পুরানো ডিফল্ট উইন্ডোজ ওয়ালপেপারটি আপনাকে বিরক্ত করে তবে আপনাকে বুট সিস্টেমেকোনও পরিবর্তন করতে হবে না, বাস্তবে এটি আপনার ওয়ালপেপার কাস্টমাইজ করার মতোই সহজ। আপনার ডেস্কটপে এই লক স্ক্রিনের Background চেঞ্জার অ্যাপটি ডাউনলোড করুন এবং আপনার লক স্ক্রিনটি Customize করুন। এই সরঞ্জামটি বিনামূল্য এবং আপনার উইন্ডোজ লক স্ক্রিনের Background হিসাবে আপনার ইচ্ছার কাস্টম চিত্রগুলি সেট করতে দেয়।

Download Login Screen Background Checker 
 ➢mark করা Option এ click করলে Download Start হবে➢

 

Happy Customizing!
➤Send Me Hi In Telegram Or Mail[[email protected]]
➤সব Tutorial একসাথে – Visit
Bye💕





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar