ad720-90

গুগলক্রম ব্রাওজারের ৫টি ম্যাজিকেল এক্সটেনশন যা আপনার ব্রাউজিং এক্সপেরিয়েন্সকে আরো উন্নত করে তুলবে ।


বর্তমান সময়ে মোবাইল কিংবা কম্পিউটারের সবথেকে জনপ্রিয় একটি ব্রাউজার গুগল ক্রম । এই ব্রাউজারটি জনপ্রিয় এর কারণ এটি কিছুটা ফাস্ট এবং এতে নানান রকম সুবিধা আছে । এবং আপনি কি জানেন গুগল ক্রম ব্রাউজারে এক্সটেনশনের মাদ্যমে আরো নানান সুবিধা যোগ করা যায়  ? হযতো জানেন ,অথবা জানেন না । যায়হোক আমি আজকে আপনাদেরকে আমার পছন্দের সেরা ৫টি গুগল ক্রম ব্রাউজারের এক্সটেনশন দেখাবো । এবং আপনাকে গ্যারান্টি দিচ্ছি এই এক্সটেনশন গুলো আপনার কোনো না কোনো সময় প্রয়োজন পড়বেই ।

 

Google Translate Extension

মনে করুন আপনি একটি ওয়েবসাইটে প্রবেশ করেছেন যেখানে সব ইংরেজি ভাষাই লেখা কিন্ত আপনি ইংরেজি ভালো বোঝেন না , কিন্ত ওয়েবসাইট্টিতে কি লেখা আছে তা আপনাকে বুঝতেই হবে তখন আপনি কি করবেন ? হয়তো গুগল ট্রান্সলেট করবেন অথবা ইংরেজিতে ভালো এমন কাউকে দিয়ে অনুবাদ করিয়ে নিবেন 🤣 । যদি এমন হতো যে আপনি সেই ওয়েবসাইটে বসেই যে টেক্সট টুকু সিলেক্ট করবেন সেটুকুই বাংলাই হয়ে যাবে । অথবা আপনি পুরা ওয়েবসাইট্টাই যেভাবে আছে সেভাবেই আপনার জানা ভাষাই ট্রান্সলেট করে নিতে পারেন ? তাহলে নিচ্চয় অনেক ভালো হতো ? হ্যা এই এক্সটেনশনটি ব্যবহার করে আপনি এরকম করতে পারবেন । মাত্র এক ক্লিকে যেকোনো স্থানের টেক্সট ট্রান্সলেট করে নিতে পারবেন ।

 

Dark Mode Extension

আমরা অনেক ফ্রীলান্সার আছি যারা অনেক রাত প্রযন্ত জেগে থেকে কম্পিউটার ব্যবহার করে, লাইট ভিউ এ তাদের চোখে সমস্যা হতে পারে তবে ডার্ক মোডটা চোখের ক্ষেত্রে ভালো । শুধু ফ্রীলান্সার না সকলের জন্যই ডার্ক মোড Extension টি অনেক কাজে লাগবে । যেকোনো ওয়েবপেইজ কে এই Extension এর সাহায্যে ডার্ক মোড করা যাবে । চাইলে এটি ব্যবহার করতে পারেন ।

 

Setup Vpn

ভিপিএন খুবই চেনা একটি নাম, এটি প্রায় সকলেই চেনে এটি আমাদের নানান প্রয়োজনে প্রয়োজন পড়ে । মোবাইলের জন্য নানান ভিপিএন এপ্স আছে যা আমরা ফ্রিতে ব্যবহার করতে পারি কম্পিউটারেও ভিপিএন আছে তবে অতিরিক্ত সফটওয়্যার ইন্সটল করতে হয় ভিপিএন এর জন্য । তবে আমরা এই Extension এর সাহায্য কোনো প্রকার অতিরিক সফটওয়্যার ছাড়াই আমাদের কম্পিউটারে ভিপিএন ব্যবহার করতে পারবো । এটিতে ১৫টির ও বেশি ফ্রী সার্ভার আছে । এবং এটি লাইফটাইম ফ্রী ব্যবহার করতে পারবেন ।

Youtube Ad Skipper

ইউটিউব বর্তমানে অনলাইনের সবথেকে বড় একটি মিডিয়া শ্যেয়ারিং প্লাটফর্ম আমরা কম বেশি অনেকেই ইউটিউবের ভিডিও দেখি । এবং এমন সময় ইউটিউবের এডস গুলো আমাদের খুবই বিরক্ত করে থাকে । কিছুক্ষন পর পর বড় বড় এডস আছে এবং ৫ সেকেন্ড পর পর Skip Ads করতে হয় । মনে করুন আপনি আপনার পিসি তে ইউটিউব থেকে একটি মুভি প্লে করে শুয়ে শুয়ে সেটি দেখছেন আর কিছুক্ষন পর হঠাত্ত একটি বড় এডস চলে এলো এবং সেটি skip করার জন্য আপনার বিছানা থেকে উঠতে হলো । কিন্ত যদি এমন হতো যে যতো বড় এডস-ই হোক না কেনো ৫ সেকেন্ডের পর অটোমেটিক skip হয়ে যাবে তাহলে নিশ্চয় অনেক ভালো হতো ? Youtube ad skipper Extension টি দিয়ে আপনি এরকম করতে পারবেন । শুধুমাত্র এই Extension টি ইন্সটল করলেই শুরু হয়ে যাবে কাজ ।

 

Ads Blocker

ইউটিউবের মতোই নানান ওয়েবসাইটে এই এডস আমাদেরকে খুবই বিরক্ত করে তাই না ? এই Extension টি ইন্সটল করলে যেকোনো সাইটের যেকোনো এডস এটি অটোমেটিক ব্লক করে দিবে । এবং আপনি যদি চান যে এই সাইট্টি ব্লক করবেন না তাহলে আনব্লক ও করতে পারবেন ।  এবং এই ধরণের এডস এর কারণে ওয়েবসাইট স্লো লোডিং নেই তাই এডস ব্লক করলে আপনি লোডিং স্পীড বেশি পাবেন । 

 

এই ছিলো আমাদের আজকের গুগল ক্রোম ব্রাউজারের ৫টি এক্সটেনশন নিয়ে করা পোস্ট আশা করি প্রত্যেক্টি এক্সটেনশন-ই আপনাদের খুবই ভালো লাগবে ।  ভালো লাগলে আমার চ্যানেলটিও সাবস্ক্রাইব করবেন ।

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar