ad720-90

দেখুন কিভাবে সহজেই যেকোনো অপ্রয়োজনীয় প্রোগ্রাম আনইন্সটল করবেন একটি পাওয়ারফুল সফটওয়্যার এর মাধ্যমে। (Paid Version Sotware)


প্রোগাম আনইন্সটল করুন “IObit Unstaller” এর মাধ্যমে, Leftovers সহ। (Paid Version Sotware)

আসসালামু আলাইকুম। ট্রিকবিডির সকলকে আমার সালাম জানিয়ে আজকের টিউন শুরু করলাম। আশা করি আপনারা সকলে ভালোই আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি আল্লাহর অশেষ রহমতে ।
যাইহোক, আজকে যে বিষয় নিয়ে টিউন করবো তা হলো-

কিভাবে সহজেই যেকোনো অপ্রয়োজনীয় প্রোগ্রাম আনইন্সটল করবেন একটি পাওয়ারফুল সফটওয়্যার এর মাধ্যমে। (Paid Version Sotware)

ভুমিকা :

আমরা মাঝে মাঝেই কোনো প্রোগ্রাম টেস্ট করার জন্য বা যাচাই করার জন্য কম্পিউটারে ইন্সটল দিয়ে থাকি। এবং দেখি যে এই সফটওয়্যারটি আসলে কি কাজে ব্যবহৃত হয়, এবং কতটুকু সফল।
অতঃপর যখন দেখি যে প্রোগ্রামটা আসলে তেমন কাজেরই না, তখন যেমন হতাশ হতে হয় তেমন মনটাও খারাপ হয়ে যায়। সর্বশেষে প্রোগ্রামটা আনইন্সটল করতে হয়। নতুন কম্পিউটার ব্যবহারকারীরা অনেকসময় বুঝতে পারেননা যে প্রোগ্রামটা আসলে কিভাবে আনইস্টল করতে হয়। যেকোনো প্রোগ্রাম ইন্সটল করতে Windows থেকে Apps এ গিয়ে ইন্সটল দেয়া প্রোগ্রামগুলো দেখা যাবে এবং এখান থেকেই আনইস্টল করা যাবে।

“IObit Uninstaller” কি?

“IObit Uninstaller” হলো একটি সফটওয়্যার বা প্রোগ্রাম। এই প্রোগ্রাম এর মাধ্যমে খুব সহজেই অন্য যেকোনো প্রোগ্রাম আনইন্সটল করা যায় Leftover বা অবশিষ্ট ফাইলগুলো সহ।

উইন্ডোজ থেকেই আনইন্সটল করা গেলে আলাদা করে “IObit Uninstaller” কেনো?

উইন্ডোজ থেকে আনইন্সটল করলে অনেকসময় সেই প্রোগ্রামের Leftover গুলো থেকেই যায়। সেজন্য সাজেস্ট থাকবে “IObit Uninstaller” এর মাধ্যমে কোনো প্রোগ্রাম বা সফটওয়্যার আনইন্সটল করা।
তাছাড়া এই সফটওয়্যার এর মাধ্যমে যে শুধু সফটওয়্যার আনইন্সটলই করা যায় তা নয়, এই সফটওয়্যার এর মাধ্যমে আপনার কোনো প্রোগাম বা সফটওয়্যার এর যদি নতুন কোনো আপডেট আসে তাহলে “IObit Uninstaller” এর মাধ্যমে জানতে পারবেন এবং আপডেটও করে নিতে পারবেন এই সফটওয়্যার এর মাধ্যমেই।

“IObit Uninstaller” আমার পিসিতে কিভাবে ইন্সটল করবো?

চিত্রের মাধ্যমে “IObit Uninstaller” এর ইন্সটলেশন এবং কিভাবে প্রোফেশনাল ভার্সনে উন্নিত করবেন তা দেখানো হলো:

step-1: প্রথমেই ইন্সটল লেখাতে ক্লিক করুন।

শেষ screen -এ No Thanks এ ক্লিক করে Finish করুন। কাজ শেষ।

এবার প্রোফেশনাল ভার্সনে রুপান্তর করার জন্য নিচের ইন্সট্রাকশন ফলো করুন:

আমার দেয়া ফাইলের মধ্যে crack নামে একটি ফোল্ডার থাকবে, সেখানে থেকে ফাইলটি নিয়ে “IObit Uninstaller” C Drive এর যে ফোল্ডারে ইন্সটল করেছেন সেখানে পেস্ট করে দিন এবং ডাবল ক্লিক করে ফাইলটি ওপেন করুন।

এবারে Patch এ ক্লিক করলেই প্রোফেশনাল ভার্সন হয়ে যাবে।

তবে মনে রাখতে হবে এই পুরো প্রসেসটা চলাকালীন সময় আপনার কম্পিউটারের এন্টিভাইরাস অফ রাখতে হবে। তা না হলে Crack কাজ নাও করতে পারে।

এবার দেখুন কিভাবে কোনো প্রোগ্রাম আনইন্সটল করতে হয়:

step-1 প্রথমে প্রোগ্রাম সিলেক্ট করুন এবং ওপরে লেখা Uninstall -এ ক্লিক করুন।

step-2: ডানপাশের অপশনে প্রথমবারের জন্য টিক চিহ্ন দিন এবং Uninstall এ ক্লিক করুন। কাজ শেষ, এবারে আপনা-আপনি প্রোগ্রাম আনইন্সটল হয়ে যাবে।

এ পদ্ধতিতে আরও সহজে আনইন্সটল করা যাবে:

প্রোগ্রামের উপর রাইট ক্লিক করুন এবং Powerfull Uninstall -এ ক্লিক করে Uninstall এ ক্লিক করে Uninstall করে ফেলুন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar