ad720-90

Emulator Player যারা আছেন তারা Android মোবাইল দিয়ে বানিয়ে ফেলুন আপনার PUBG Mobile গেমস এর জন্য Wifi Joystick


হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন আজ আপনাদের জন্য নিয়ে হাজির হয়েছি Wifi Joystick বানানোর একটি সহজ ট্রিক নিয়ে তাহলে চলুন শুরু করা যাক।

আমরা অনেকেই তো ভালো পারফর্ম করার জন্য মোবাইলে OTG দিয়ে মাউজ কী বোর্ড সংযুক্ত করে পিসির মজা নিয়ে থাকি তবে আপনি কি কখনো পিসি Emulator এ খেলা PUBG Mobile মোবাইল দিয়ে কন্ট্রোল করার কথা ভেবেছেন হয়তো ভাবেন নি কারন কেই বা যাবে মাউস কী বোর্ড রেখে জয়স্টিক কিংবা মোবাইল দিয়ে খেলতে।

তবে বলে রাখছি আমি যে মেথড টি উপস্থাপনা করবো তা দিয়ে শুধু PUBG Mobile নয় চাইলে আপনি রেসিং, ফাইটিং, শুটিং ছাড়াও GTA V খেলতে পারবেন আপনার মোবাইল কে জয়স্টিক বানিয়ে।

শুধু উপরের মধ্যে সীমাবদ্ধ নয় আপনি আরো যা করতে পারবেন তার মধ্যে উল্লেখ যোগ্য কিছু ফিচার হলো মোবাইলের স্ক্রীন পিসির মনিটরে প্রজেক্ট করতে পারবেন আবার চাইলে পিসিকে মোবাইল দিয়ে  রিমোর্ট কন্ট্রোলারের মত চালাতে পারবেন ফাইল আদান প্রদান করতে পারবেন চাইলে মোবাইল কে পিসির Microphone বানাতে পারবেন ধরুন ইউটিউব ভিডিও বানাচ্ছেন কিন্তু Extra Microphone নেই তখন এই আইডিয়া কাজে লাগাতে পারেন আবার মোবাইল কে পিসির সিসি ক্যামেরায় রুপ দিতে পারবেন অথবা পিসিকে সিসি ক্যামেরা বানিয়ে মোবাইল দিয়ে দেখতে পারবেন এবার চাইলে গোয়ান্দাগিরি করতে পারেন নয়তো একা ভিডিও বানানোর সময় মোবাইল দিয়ে কন্ট্রোল করে কাজটা আরো সহজ করতে পারেন আরো আছে Power Point প্রজেক্ট গুলো সরাসরি পিসির মনিটরে দেখাতে পারবেন যেমন ধরুন অফিসে কোন প্রজেক্ট দেখাতে হবে সাথে পিসি নেই কিন্তু মোবাইলে ফাইল আছে তখন এই বুদ্ধিটি কাজে লাগাতে পারেন।

তাহলে এই তো গেলো সফটওয়্যার এবং এপ এর কাজ নিয়ে আলোচনা এবার আসি কাজটি করতে যা দরকার পড়বে তার প্রসঙ্গে।

প্রথমত আপনার একটি Laptop কিংবা ডেস্কটপ থাকা চাই আর যদি ডেস্কটপ হয় তবে USB Wifi Device থাকতে হবে সাথে একটি Android মোবাইল ব্যস হয়ে গেলো আপনার ডিভাইসের সমাধান তারপর আপনার দরকার পড়বে একটি পিসি সফটওয়্যার এবং একটি Android App যার লিংক আমি পোষ্টের শেষ প্রান্তে যুক্ত করে দিয়েছি ডাউনলোড করে নিবেন নিজ দায়িত্বে এবং পরের কার্য ধাপ গুলো একবার নজর বুলিয়ে নিন।

তাহলে প্রথমে আপনার পিসি সফটওয়্যার টি ইন্সটল করুন এবং ওপেন করুন।

অন্যদিকে আপনার Android মোবাইলে App টি ডাউনলোড করুন এবং ইন্সটল এবং ওপেন করুন।

এবার আপনার Androi Mobile এপ থেকে Connect বাটনে ক্লিক করুন।

আপনার পিসির নাম আসলে কানেক্ট করুন।

যদি কানেক্ট হয়ে যায় তবে আমি উপরে যা উল্লেখ করেছি সবকিছু করার জন্য আপনি প্রস্তুত।

আর আপনি যদি সত্যি PUBG Mobile খেলতে চান তবে GamePad বাটনে ক্লিক করুন এবং Shooting Mode নির্বাচন করুন এবং Emulator এ প্রবেশ করে আরামসে খেলতে থাকুন মোবাইল কে Gamepad হিসাবে ব্যবহার করে। আমি আর বিস্তারিত তে যাচ্ছিনা কারন আপনারা এর সেটিং গুলো একবার দেখলেই কার্য পদ্ধতি বুঝে যাবেন।

আর হ্যা আপনার আপনার ডিভাইসের যদি কী বোর্ড নষ্ট থাকে তবে আপনার Android টি হতে পারে আপনার দুঃসময়ের সঙ্গী।

তাহলে ভালো থাকবেন আর হ্যা আমার আর্টিকেল যদি আপনার ভালো লাগে তবে কমেন্ট করে আপনার মূল্যবান মতামত জানাতে ভুলবেন না কিন্তু।

তাহলে আজকের মত বিদায় দেখা হবে অন্য কোন দিন নতুন কিছু নিয়ে চাইলে আমার ছোট্ট ব্লগ থেকে ঘুরে আসতে পারেন নিচে লিংক দেওয়া রইলো।

সৌজন্যেঃ সাইবার প্রিন্স





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar