ad720-90

এডসেন্স আবেদন করার আগে যে বিষয়গুলো অবশ্যই খেয়াল রাখতে হবে।


হ্যালো বন্ধুরা,আপনারা যারা adsense / এডসেন্স আবেদন করতে চান কিন্তু adsense / এডসেন্স আবেদন করার আগে চিন্তায় পরেযান যে adsense apply করার জন্য আপনাকে কী কী করতে হবে আপনার সাইট টি Adsense উপযোগী কী না,তাদের জন্য আজকের এই পোস্ট।

পোস্ট টি শুরু করার আগে আমি সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি,কারণ আমি অনেক দিন আগে ট্রিকবিডিতে web design নিয়ে পোস্ট করব বলেছিলাম এবং কিছু পোস্ট করে ছিলাম,কিন্তু আমি আমার অসুস্থতার কারনে সকল পর্ব পোস্ট করতে পারিনি,সুস্থ হওয়ার পরেও পোস্ট করিনি কারন আমার দেওয়া লাস্ট পার্টে অনেকগুলো নেগেটিভ কমেন্ট ছিল কারন আমার পর্ব গুলো খুব ছোট ছিল,আর দুঃখের বিষয় হল আমি বড় পোস্ট করতে পারব না তাই আর পোস্ট গুলো করিনি।সবাই ক্ষমা করে দেবেন।

এই লাইনে যারা নতুন, কেবল তাদের জন্য এই পোস্ট। অভিজ্ঞরা ইগনোর করতে পারেন কিংবা আরও তথ্য দিয়ে নতুনদের সাহায্য করতে পারেন।

এডসেন্স আবেদন

এডসেন্স আবেদন

তাহলে চলুন দেখে নেই এডসেন্স আবেদন করার আগে কি কি বিষয় খেয়াল রাখতে হবে-

এখানে আমি ১১ টি বিষয় তুলে ধরেছি,এডসেন্স আবেদন এর জন্য এই ১১ টি জিনিশ অবশ্যই খেয়াল রাখতে হবে।

১. কোন প্লাটফর্ম বা সিএমএস নিবেন?

ওয়ার্ডপ্রেস, ব্লগার, দ্রুপাল, জুমলা কিংবা অন্য যেকোন CMS ব্যবহার করেন না কেন; গুগলের তা যায় আসে না। সুতরাং আপনার সুবিধা অনুযায়ী যেকোন একটি সিএমএস বেছে নিন। তবে এডসেন্স পাবলিশারদের কাছে ওয়ার্ডপ্রেস ও ব্লগার সবচেয়ে জনপ্রিয়। আমি দুটোতেই কাজ করেছি।

২. ১০০% ইউনিক আর্টিকেল লিখুনঃ

১০০% ইউনিক আর্টিকেল লিখুন। আর্টিক্যাল কপি হলে এডসেন্স কখনও পাবেন না। আর্টিকেল গুলো ২৫০/৩০০ ওয়ার্ডের উপরে রাখুন। অনেকে বলে সাইটে ২০/২৫টি আর্টিক্যাল রাখতে হবে। এইটা সব ক্ষেত্রে ঠিক নয়। এইটা ডিপেন্ড করে আপনি কি ধরনের সাইট নিয়ে কাজ করছেন তার উপর। আর্টিকেলের কোয়ালিটি ঠিক থাকলে ১০/১৫টিই যথেষ্ট।

৩. সাইটে কপিরাইট মুক্ত ছবি ব্যবহার করুনঃ

সাইটে কপিরাইট মুক্ত ছবি ব্যবহার করুন। যদি গুগল / google থেকে কোন ছবি ব্যবহার করতে চান। তাহলে ব্যবহারের পূর্বে তা সঠিক নিয়মে ইউনিক করে তোলন।

৪. প্রয়োজনীয় পেইজ তৈরী করুনঃ

আপনি যদি এডসেন্স পেতে চান; তাহলে আপনার সাইটে About, Contact, Sitemap ও Privacy নামক পেইজগুলো তৈরী করতেই হবে।

৫. Simple Web Design নির্নয় করুনঃ

এডসেন্সে আবেদন করার পূর্বে আপনার ওয়েব সাইটের Simple Web Design/Theme/Template নির্বাচর্ন করুন। যাতে পেইজ তাড়াতাড়ি লোড হয়। বেশি Gorgous Web Design সাইটকে ভারি করে তোলে। অতিরিক্ত ভারি সাইটে এডসেন্স পাওয়ার সম্ভাবনা কম।

৬. Google-এ Sitemap সাবমিট করুনঃ

Google Search Console (পূর্ব নাম- Google Webmaster Tool)-এ আপনার সাইটের Sitemap সঠিক ভাবে সাবমিট করুন। এডসেন্সের আবেদনের পূর্বে নিশ্চিত করুন যে, আপনার সাইটের Sitemap ঠিক মতো সাবমিট হয়েছে কিনা।

৭. বাংলা নাকি ইংরেজি ভাষাতে এডসেন্স দেয়?

গুগল মোট ৪৫টি (উপ-ভাষাসহ) ভাষাতে এডসেনস দিয়ে থাকে। এই ৪৫টির মধ্যে বাংলাও অন্তর্ভূক্ত। বছর খানেক আগেও বাংলায় এডসেনস পাওয়া যেতো না। সুতরাং আপনি বাংলা ভাষার ব্লগ/সাইট থাকলেও আপনি এডসেন্স পাবেন কোন সমস্যা নেই।

৮. ডোমেইন/সাইটের বয়স কত হতে হবে?

শুধু ব্লগস্পট সাব ডোমেইনের জন্য একটা সাইটের বয়স মিনিমাম এক মাস হতে হয়। তবে টপলেবের ডোমেন হইলে কোন সীমা নাই। যেদিন ডোমেন কিনবেন, ঐদিনই এপলাই করতে পারবেন যদি এডসেন্স-এর সকল শর্ত পুরণ হয়।

১০. ব্লগস্পট সাইটে কি এডসেন্স দেয়?

নিয়ম অনুযয়ী ব্লগস্পট সাইটে এখনও এডসেন্স দেয়। কিন্তু এক-দুই বছরের মধ্যে আমি কাউকে ব্লগস্পট সাইটে এডসেন্স পেতে শুনি নি। কেউ পেয়ে থাকলে আমি জানি না। সুতরাং আমার পরামর্শ হলো ব্লগস্পট সাইটে কাজ না করে, টপলেবেল ডোমেইন কিনে কাজ শুরু করেন।

১১. সাইটে মিনিমাম কত ভিজিটর থাকতে হবে?

আপনি যদি এডসেন্সের সকল শর্ত ১০০% পুরন করে থাকেন, তাহলে সাইটে যদি শূণ্য ভিজিটর থাকে… তবুও আপনি এডসেন্স পাবেন। সুতরাং এডসেন্স পাওয়ার ক্ষেত্রে ভিজিটর কোন ফ্যাক্ট নয়।

উপরের বিষয় গুলো যদি আপনি ঠিক মতো অনুসরণ করেন, তাহলে এখনি আবেদন করে ফেলুন http://adsense.google.com থেকে আশা করি কোন প্রকার সমস্যা ছাড়াই এপ্রোভ পেয়ে যাবেন। যাইহোক, যদি আরও কোন কিছু জানতে প্রয়োজন হয়, তাহলে কমেন্ট করতে পারেন।

তাহলে বন্দুরা এই ছিল আজকের পোস্ট ,আশা করি সবার উপকারে আসবে পোস্ট টি।

পোস্ট টি ভাল লাগলে লাইক দিয়ে বন্দুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

সবাই ভাল থাকুন,সুস্থ থাকুন,নিয়মিত Trickbd.com  ভিজিট করুন।

আমার ছোট্ট সাইটঃ Myrevenuers.com (Signup করলেই অথর)ভিজিট করার অনুরুধ রইল।

ফেইসবুকে আমিঃ Mir Aminul Haque যেকোন প্রয়োজনে ম্যাসেজ করতে পারেন।

বিঃদ্রঃ বানান কিংবা অসর্তকতাবশত যদি কোন ভুল তথ্য দিয়ে থাকি, তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সকলকে।

ট্রিকবিডিতে আমার অন্য একটি পোস্ট-

এন্ড্রইড মোবাইল দিয়ে অদৃশ্য হয়ে যাওয়ার ম্যাজিক ভিডিও বানান,আর অবাক করেদিন সবাইকে।

আল্লাহ হাফেজ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar




Windows 10 Kaufen Windows 10 Pro Office 2019 Kaufen Office 365 Lizenz Windows 10 Home Lizenz Office 2019 Home Business Kaufen Windows 10 Lisans Office 2019 Mac Satın Al