ad720-90

গুগলে আপনার সাইট সাবমিট করে নিন ভাষা পরিবর্তন করার জন্য Google Language Translator কোড ।[wapka+wordpress]


ট্রিকবিডি Know for Sharing world এ আপনাদের সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম ।

আমাদের অনেকের ই ওয়েব সাইট আছে যার জন্য আমরা গুগল ভাষা পরিবর্তনের কোড খুজে থাকি কিন্তু সহজে পাইনা । আবার পেলেও দেখা যায় কোড ইরর থাকে বা কাজ করেনা ।

তো দেখে নিন কিভাবে Google এ আপনার সাইট সাবমিট করে google থেকেই Language code নিবেন । কাজটি করার জন্য আপনারা ক্রোম ফায়ার ফক্স ইউসি ইত্যাদি ব্যবহার করুন । অপেরা দিয়ে কোড কপি করলেও সেটা অনেক সময় কাজ করে না ।

প্রথমে আপনার ফোনে একটি জিমেল লগিন করে নিন । তারপর এই Click Here লিংকে যান তারপর সেখানে একটি বক্স দেখতে পাবেন সেখানে আপনার সাইটের নাম লিখুন । যেমন www.example.com এরপর Next এ যান ।

এখন আপনি যদি চান আপনার কোডে সব ভাষা থাকবে তাহলে All Language সিলেক্ট করাই আছে যদি নির্দিষ্ট কয়েকটি দিতে চান তবে Specific সিলেক্ট করুন । Display Mode আপনার ইচ্ছামত দিতে পারেন । Advanced থেকে Option দিতে পারেন । না চাইলে সরাসরি এখন Get Code ক্লিক করেন ।

এবার দেখুন একটি কোড পেয়েছেন সেটা কপি করে আপনার সাইটে বসান যেখানে ভাষা সুইচ দেখাতে চান ।

বিঃ দ্রঃ :::: যদি এরকম পোস্ট থাকে লিংক দিন আমি সাথে সাথে ডিলেট দিয়ে দিব । তবে আমি পাই নাই । কিন্তু সরাসরি কোড আছে যেটা অন্যের সাইট সাবমিশন কোড এরকম একটি পোস্ট দেখেছি সৌভাগ্যবশত সে পোস্টে যে কোড রয়েছে তাও আবার কাজ করেনা কারন ট্রিকবিডিতে সরাসরি কোড দিলে কাজ করেনা সবাই জানে । তাই আমি দেখলাম এরকম একটি পোস্ট ট্রিকবিডিতে না থাকলেই নয় ।

আর হ্যা এটা শুধু যারা জানেন তাদের জন্য আর যারা জানেন না তারা ৫০০ হাত দূরে থাকুন ।

My site Trickstarbd.com





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar