ad720-90

টাইপিং শিখে চান ? দ্রুত টাইপিং শেখার সবচেয়ে সহজ উপায় । Download Typing Master Pro


আসসালামু আলাইকুম,

আমাদের আজকের বিষয় হলো কিভাবে কম্পিউটারে সহজতে দ্রুত টাইপিং শিখা যায়। আমরা অনেকেই আছে টাইপিং অনেক দূর্বল কম্পিউটার কিনেছেন কিন্তু এখনও টাইপিং শিখেন নি । আবার অনেকেই এরকম আছে যারা কীবোর্ড কোথায় কোন কি আছে তা খুঁজে বের করে লিখতে লিখতে দিন পার হয়ে যায় তাদের জন্য আজকের এই পোস্ট অনেক সাহায্য করবে ।

আমাদের যাদের কম্পিউটার আছে তাদের টাইপিং জানা আসলে অনেক গুরুত্বপূর্ন কারণ টাইপিং জানলে আপনার কাজ গুলো আরো তাড়াতাড়ি আরো দ্রুত করতে পারবেন। যদি আপনি একজন কোডার হতে চান বা কোডার কিন্তু আপনি টাইপিং ঠিক মতো জানেন তাহলে আপনি আপনার কাজে তেমন উন্নতি করতে পারবেন না  শুধু কোডার ই না অন্যসব কর্মজীবী মানুষদের ও টাইপিং জানা আবশ্যক ।

অনেকেই আছেন যারা বিভিন্ন অফিস-আদালত চাকরি করেন কিন্ত টাইপিং দক্ষ না তাহলে সেই সব কর্মক্ষেত্র তে আপনি অনেকটাই মুশকিল পড়তে পারেন। বর্তমান যুগ প্রযুক্তি যুগ এখন সব খানেই কম্পিউটারে সব কিছু করা হয়ে থাকে , বিভিন্ন তথ্য গুলো কম্পিউটারে রাখা হচ্ছে এসব বিভিন্ন কারণে আমাদের টাইপিং শিখা উত্তম।

টাইপিং শেখার কৌশলঃ  আজ আমি আপনাদের মাঝে এমন একটি সফটওয়্যার সাথে পরিচয় করিয়ে দিব যার মাধ্যমে আপনি বিনা মূল্যে দ্রুত টাইপিং শিখতে পারবেন । আপনি যদি এই সফটওয়্যার মোতাবেক টাইপিং চর্চা করেন তাহলে সহজেই আপনি কিবোর্ড না দেখে অন্ধের মতো টাইপিং করতে পারবেন তাও আবার অনেক দ্রুত । আর হ্যাঁ এর জন্য অবশ্যই আপনাকে শেখার পিছনে সময় দিতে হবে তাহলেই আপনি ভাল খুব দ্রুত টাইপিং শিখতে পারবেন ।

টাইপিং মাস্টার প্রো ( Typing Master Pro ) 

টাইপিং মাস্টার প্রো ( Typing Master Pro ) একটি পেইড সফটওয়্যার যেটি আপনাকে দ্রুত টাইপিং বা টাইপিং শিখতে সহয়তা করবে । কিন্তু চিন্তার বিষয় নেয় সফটওয়্যার টি পেইড হলেও আমি আপনাদের দেখাবে কিভাবে এটির পেইড ভার্সন অর্থ্যাৎ প্রো ভার্সন ডাউনলোড করে ব্যবহার করবেন । এই সফটওয়্যার টির ফ্রি ভার্সন ও রয়েছে কিন্তু ফ্রি ভার্সন আপনি তেমন কিছু শিখতে পারবেন না শুধু ট্রায়াল হিসাবে আপনাকে দিবে ।

Typing Master Pro সফটওয়্যার টি সুন্দর ভাবে আপনাকে কীবোর্ডে টাইপিং করার কৌশল গুলো শিখে দিবে যা চর্চা করার মাধ্যমে আপনি আস্তে আস্তে না দেখে এবং দ্রুত টাইপিং করা শিখতে পারবেন । Typing Master Pro সফটওয়্যার এমন সুন্দর ভাবে ডিজাইন করা বা বানানো যে কোন টার পর কোনটা শিখলে ভালো হবে এবং কিবোর্ডের সব টাইপিং কি গুলো যেমন- A-Z, 0-1, Special Character সহ সব কি গুলোর টাইপিং পদ্ধতি শিখাবে ।

Typing Master Pro Details

Version: v7.1.0

Type: Paid ( Crack Version )

Size: 9MB

Download:  Click Here Download

যেভাবে Typing Master Pro সেট আপ করবেন ?

আমার এই সংগ্রহিত করে সফটওয়্যার টি আপনি যখন ব্যবহার করবেন তখন অবশ্যই ইন্টারনেট কানেকশন অফ করে ব্যবহার করবেন । কারণ এই সফটওয়্যার টি লাইসেন্স টি ফেক যখন অনলাইন এর সাথে কানেক্ট হয় তখন তা ধরে ফেলে ফলে ব্যবহার করতে পারবেন না । তাই যখন ব্যবহার করবেন তখন নেট কানেকশন অফ করে নিবেন তাছাড়া লাইসেন্স উধাও হয়ে যাবে ব্যবহার করতে পারবেন আবার নিউ করে দিতে হবে।  তো চলুন দেখা যাক কিভাবে সেটআপ করবেনঃ-

১। প্রথমে আমার দেওয়া লিংক থেকে সফটওয়্যা টি ডাউনলোড করে নিন ।

২। তারপর ডাউনলোডকৃত ফাইল টি আপনি জিপ করা অবস্থাই পাবেন এটি আনজিপ করুন তাহলে এরকম তিনটা ফাইল পাবেন ।

Typing Master Pro download

৩। এখন সফটওয়্যার টি ওপেন করুন এবং আনজিপ কৃত জিপ ফাইলের ফোল্ডারে দেখুন Key.txt ফাইল আছে সেটা স্ক্রিনশট অনুযায়ী দিয়ে অ্যাক্টিভ করুন ।

ফ্রি টাইপিং কোর্স

৪। এখানে আপনার নাম দিন ।

টাইপিং কোর্স

৫। এখানে আপনি ৪ টি কোর্স দেখতে  পাবেন যেহেতু আপনি প্রথম তাই টাইপিং শিখবেন তাই প্রথম কোর্স নির্বাচন করুন।

টাইপিং শিখার কৌশল

৬। এখন আপনি এইখানে কোর্সের অর্ধ্যায়গুলো দেখতে পাবেন ।

দ্রুত টাইপিং শিখার উপায়

৭। এখন এই অধ্যায় গুলোর মধ্যে যেগুলো পার্ট আছে তাদের মতো করুন এবং প্রচুর চর্চা করুন ।

দ্রুত টাইপিং শিখার উপায় দ্রুত টাইপিং শিখার উপায়

সব শেষে কিছু কথাঃ  টাইপিং শিখার এটি  একটি সফটওয়্যার যার মাধ্যমে আপনি টাইপিং শিখতে পারবেন এমন না যে আপনি এটা ইন্সটল করলেই টাইপিং এ হিরো হয়ে যাবেন । টাইপিং হিরো হতে হলে অবশ্যই সফটওয়্যার টি ওপেন করে আপনাকে সময় দিতে হবে ।

আমার বাস্তব অভিজ্ঞতাঃ  আমি যখন নতুন কম্পিউটার কিনি তখন আমিও কীবোর্ডের কোথায় কোন কি আছে তা খুঁজে বের করে টাইপ করতাম তখন আমি এই সফটওয়্যার টি ব্যবহার করলাম সাত দিনের মতো বেশি আধা ঘন্টার মতো করে টাইপ দিতাম । তারপর এই সফটওয়্যার ব্যবহার করার ফলে কয়েক টি কি মুখস্ত হয়ে গেল ঐ নিয়ে ফেসবুকে প্রচুর চ্যাটিং করতে শুরু করলাম আস্তে আস্তে সব কি মুখস্ত হয়ে গেল এখন না দেখে মোটামুটি টাইপ করতে পারি। আমি প্রথম কোর্স সব গুলো অধ্যায় শেষ করছিলাম না তবুও এখন চর্চা করার ফলে এখন আগের চেয়ে অনেক দ্রুত টাইপ করতে পারি ।

পোস্ট ভালো লাগলে কমেন্ট করতে ভুলবেন এবং শেয়ার করতেও ভুলবেন না নিচে শেয়ার ও ফেসবুক দিয়ে কমেন্ট করার অপশন আছে।

আমার সাইট এই একই পোস্ট প্রকাশিত হয়েছেঃ –  https://nanoblog.net





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar