ad720-90

কম্পিউটার দ্রুত করার উপায়।


সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন।ট্রিকবিডির সাথে থাকলে ভালো থাকারই কথা।আজকে কম্পিউটার স্লো হওয়া নিয়ে কথা বলবো।কম্পিউটারর চালাতে চালাতে অনেক সময় দেখা যায় যে কম্পিউটার স্লো হয়ে গেছে।  সে ক্ষেএে অনেক বিরক্ত লাগে আপনার। মনে হয় কম্পিউটারর ভেংগে ফেলি।  কিন্তু এই এই সমস্যা যদি সমাধান করা যায় তাহলে কেমন হবে বলুনতো। চলুন দেখা যাক কিভাবে এই সমস্যা সমাধান করা যায়। নিচে দেখুন।

প্রথমে আপনার কম্পিটারের স্টার্ট মেনুতে গিয়ে program সিলেক্ট করে সেখান থেকে Accessories সিলেক্ট করুন। তারপরsystem tools এ ক্লিক করুন সেখান থেকে Disk Clean Up সেখানে একটি বক্স আসবে। সেখানে File to delete এ যে ফাইল গুলো জায়গা গ্রহন করছে সে ফাইল গুলো টিক চিহ্নের মাধ্যমে সিলেক্ট করে ডিলেট করেন।

এবার স্টার্ট মেনুতে গিয়ে রানে প্রবেশ করুন।  সেখানে টাইপ করুন %temp% তারপর ok করে সেখান থেকে অপ্রয়োজনীয় Temporary ফাইল সমূহ ডিলেট করে দিন।  আবার রানে টাইপ করুন prefetch তারপর ok করে সেখানে temporary ডিলেট করুন তারপর আবার রানে টাইপ করুন recent এবং ok করে সেগুলোও ডিলেট করুন।  ব্যাস আপনার কাজ কমপ্লিট।আজ এই পর্যন্তই।নিত্যনতুন টিপস পেতে ট্রিকবিডির সাথেই থাকুন। এছাড়া আপনি কি প্রশ্ন উত্তর করে দারাজের গিফট কার্ড জিততে চান? তাহলে ভিজিট করুন Nirbik.com





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar