ad720-90

(Game Review) ল্যাপটপেও খেলা যাবে এমন একটি অসাধারণ গেম । Low Configuratons Game


আসসালামুয়ালাইকুম

T-800

আমার পিসিটা হচ্ছে ল্যাপটপ । Configuration এর কথা আপাতত বলতে চাই না । দরকার হলে অন্য সময় বলব ।
প্রথম যখন ল্যাপটপ হাতে পাই খুশির সীমা ছিল না । ধুমাই নেট ব্রাউজিং, মুভি দেখা আর আমার প্রিয় জিনিস ঘাঁটাঘাঁটি করা মানে কিভাবে চলে এই কম্পিউটার ।

একসময় গেইম এর কথা মনে পড়ে গেল। পিসিতে কিভাবে গেম খেলব? নেট থেকে যে ডাউনলোড করা যায় তা জানতাম না । এক পিসি এক্সপার্টকে জিজ্ঞাস করলাম সে বলল সিডি কিনা ছাড়া উপায় নেই (কেমন এক্সপার্ট ত বুঝতেই পারছেন😅)। কিনেও ফেল্লাম IGI (I am going in) . একটি ফার্স্ট পারসন শুটিং গেম। গেমের জন্য পিসি কনফিগারেশনে দেখলাম 512MB Ram লিখা ভাবলাম সেই চলবে । গ্রাফিক্স কার্ড কি জিনিস জানতাম না । গেমটা ইন্সটল করলাম খেললামও দুইদিন । কিন্তু এরকম ল্যাগ করে কেন বুঝতাম না – আরেকটা গেম ট্রাই করলাম । সেটারও একি অবস্থা । নিজে নিজে ইন্টারনেট ঘেঁটে জানতে পারলাম ল্যাপটপ এর গেমিং এক্সপেরিএন্স কম । খুবই মন খারাপ হলো এত দাম দিয়ে(গরিবের জন্য অনেক কিছুই) ল্যাপটপ কিনলাম গেম খেলতে পারবনা কেমনে কি ? মন চাইছিল এটা বাদ দিয়ে এখনই একটা ডেক্সটপ কিনে ফেলি শুধু গেম খেলার জন্য—–

নিজের সম্পর্কে অনেক বলে ফেললাম — কারণ আমার মতো অবস্থা আপনারও হতে পারে, হলে জানাবেন । তবে যাই হোক আজকে আমি আপনাদের জন্য একটা গেম নিয়ে এসেছি(কি?আমি কি গেম বানাই নাকি?)– না আপাতত এখনও বানাইনি , আরেকজনে তৈরি করেছে আমি জাস্ট খুজে দিলাম ।

গেমটা আপনি সাধারণ ল্যাপটপেও আরামসে খেলতে পারবেন মানে কম কনফিগারেশনেও চলে। তাই বলে গেম এত খারাপ না । একবার খেলে দেখতে পারেন ।

এটা একটা শুটিং গেম । গেমটার নাম World War II : Road To Berlin . দ্বিতীয় বিশ্বযোদ্ধের প্রেক্ষাপটে তৈরি। গেমটাতে আপনি জার্মানিদের বিরুদ্ধে লড়বেন । আপনি থাকবেন আমেরিকান সরি আপনি ত বাংলাদেশি। গেমটাতে অনেকগুলো মিশন রয়েছে । একটা মিশনে কিছুক্ষন খেললে অটোমেটিক সেভ হয় । মানে এখান থেকে আবার শুরু করতে পারবেন । গেমটাতে মাল্টিপ্লেয়ার মোডও আছে । হয়ছে আর বলতে পারব না । নিচে Highly Compressed ডাউনলোড লিঙ্ক দেওয়া আছে । জটপট ডাউনলোড করে তৃতীয় বিশ্বযোদ্ধ শুরু করে দিন । আর তার নিচে কিছু স্ক্রীনশট দিলাম দেখতে পারেন—

Minimum System Requirements

  • OS: Windows XP/2000/Vista/7
  • CPU: Pentium 3 @ 1.2 GHz Processor
  • RAM: 512 MB
  • Hard Drive: 150 MB Free
  • Video Memory: 64 MB
  • Sound Card: DirectX Compatible
  • DirectX: 9.0
  • Keyboard and Mouse

Game Size: 105 MB
Password: apunkagames

How to Install?

  1. Extract the file using Winrar. (Download Winrar)
  2. Open “World War II Combat Road to Berlin” >> “Game” folder, double click on “setup” and install it.
  3. After installation 100% complete, double click on “Berlin” icon to play the game. Done!

Download Link

আর কি ? আর কিছু না ।

আজকে এই পর্যন্তই । আগামী পোস্টে দেখা হবে (দেখা ত হবে না কথা হবে)।

–আল্লাহ হাফেজ–

ট্রিকবিডি ইদানীং আমার পিসিতে লোড হতে বেশি সময় নেয় অন্যান্য ওয়েবসাইট এর তুলনায় । নাকি আমার ল্যাপটপের ট্রিকবিডি ব্রাউজিং এক্সপেরিয়েন্স কম– তাহলে কি ডেক্সটপ কিনে ফেলব? না বিষয়টা মজার না ট্রিকবিডি সাপোর্ট টিম একটু দেখবেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar