ad720-90

[Hot Post] কোনো File বা Folder-কে Highly Compress করুন খুব সহজে (১০০% সত্যি)। 1200 MB থেকে 330 MB


আসসালামু আলাইকুম বন্ধুরা। আজ আমি আপনাদেরকে দেখাবো কীভাবে আপনারা কোনো File বা Folder-কে Highly Compress করবেন অর্থাৎ Size ছোট করবেন।

👉👉👉 আমি TrickBD-তে কখনোই মিথ্যা কোনো Post করি না, তাই আমি আপনাদেরকে আগেই সব খোলামেলা বলছি যে কীভাবে এটা সম্ভব অথবা কখন এটা সম্ভব না, যাতে আপনারা পরে খারাপ মন্তব্য না করেন।

 

⚠️ প্রথমেই বলে রাখি যে এই কাজের জন্য আপনার অবশ্যই Computer থাকতে হবে। কেননা যেকোনো File বা Folder-কে Highly Compress করতে হলে অবশ্যই যেটা দরকার সেটা হচ্ছে একটা ভালো Performance-এর Device। কিন্তু Phone-এ এটা সম্ভব না কারণ Phone এটা টানতে পারবে না। তাই যাদের PC নেই তারা অনুগ্রহ করে মন খারাপ করবেন না, বাস্তবতা বোঝার চেষ্টা করুন।

 

দ্বিতীয়ত, পৃথিবীর বুকে আজ পর্যন্ত এমন কোনো Archiver Software তৈরি হয়নি, যেটা সকল File-কে একই রকম Ratio-তে Compress করতে পারে। কাজেই আপনি সকল File-কে অনেক বেশি Compress করতে পারবেন না। তবে আমি আজ যে Software দিয়ে এটা করবো, সেটা ছবি এবং Video-কে প্রায় ৬০-৭০% পর্যন্ত Compress করতে সক্ষম। আপনি অবশ্যই কোনো Archive File অর্থাৎ, যা আগে থেকেই কিছু File-কে Compress করে রেখেছে, যেমন-Zip, 7z, Rar ইত্যাদি File-কে Compress করলে ভালো Compression পাবেন না।

 

তো চলুন এবার শুরু করি।

 

 

প্রথমে একটা Software Download করতে হবে। Size: 7.6 MB। নিচের Link থেকে Download করে নিন-

 

Download করে Software-টা Install করুন।

 

এরপর আপনি যে File বা‌ Folder Compress করবেন, তার Location-এ যেয়ে সেটার Right Button Click করুন। তারপর এখানের FreeArc-এর উপর Pointer রাখুন। তাহলে ডান দিকে কিছু Option চলে আসবে। Add to archive-এ Click করুন।

 

তাহলে একটা Pop-Up Window আসবে। এখানের Compression-এর Box-টা খুলুন।

 

এখানে সবার উপরে থাকা Ultra Option Select করুন।

এবার OK করুন।

 

তাহলে Compression শুরু হবে।

 

শেষ হলে আপনি নিজেই দেখতে পাবেন আপনার File বা Folder কতটা Compress হয়েছে।

আমারটা দেখুন-

(বাম দিক আগের, ডান দিক পরের)

বি. দ্র.-এখানে কোনো কারচুপি নেই। আরেকটা কথা, এটা Zip File না, এটা Arc File (.arc); যেটা FreeArc অর্থাৎ এই Software ছাড়া‌ অন্য App Extract করতে পারে না। কাজেই এটা Extract করতে এই Software-ই ব্যবহার করতে হবে এবং অবশ্যই PC লাগবে। Extract করার জন্য অনুরূপভাবে Right-এ ক্লিক করে FreeArc থেকে Extract Option-এ ক্লিক করবেন।

 

ধন্যবাদ, সবাই ভালো থাকবেন। আর কেউ এটা Copy করলে অবশ্যই Credit আমাকে দিবেন। আসসালামু আলাইকুম।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar