ad720-90

[Tutorial] এবার সম্পুর্ণ ফ্রিতে নিজেই তৈরি করে ফেলুন Professional মানের নিউজ পোর্টাল সাইট, পার্ট: ৪ [Theme & Plugin Setup] [Sshot+Video]


আসসালামু আলাইকুম। Hello, বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি সকলে ভালোই আছেন, আর ভালো থাকবেন ই না কেনো। কেননা যারা ট্রিকবিডির সাথে থাকে তারা সাধারণত ভালোই থাকে।

আজকে আমি আপনাদের মাঝে একটা নতুন টিওটরিয়াল নিয়ে হাজির হলাম। আমি ট্রিকবিডি সহ গুগলে দেখলাম সকল বিষয়ের সাইট নিয়ে ভরি ভরি পোস্ট করা থাকলেও WordPress এ নিউজ পোর্টাল সাইট তৈরি নিয়ে কোনো পোস্ট নেই। তাই আজকে থেকে নিউজ সাইট তৈরির ৪র্থ পার্ট শুরু করে দিলাম। যারা আমার আগের পার্টগুলো দেখেন নি তারা এখুনি আমার আইডি চেক করে আগের পার্ট টা দেখে নিন। আপনারা যদি আমার সবগুলো পোস্ট ফলো করেন তাহলে আপনি Professional মানের একদম ফ্রিতে নিউজ পোর্টাল সাইট তৈরি করতে পারবেন। আমি আপনাদের কে পার্ট পার্ট করে বুঝানোর চেষ্টা করব। আপনারা যদি সাথে থাকেন তাহলে আমি আপনাদের কে সাইট বানানো থেকে শুরু করে টাকা ইনকাম পর্যন্ত শিখাবো ইনশাআল্লাহ।

আমার কাছে অনেকে জানতে চেয়েছেন ফুল সাইট তৈরি করা শিখাতে আর কয়টা পার্ট লাগবে। জি ভাই আর মাত্র ১ টা পার্ট বাকি আছে। আর ১ টা পার্ট দিলেই আপনারা সাইট বানানের কাজ সম্পুর্ণ শেষ করতে পারবেন।

Attention Please


আজকের এই পার্ট ভিডিও ছাড়া Screenshot দিয়ে বোঝানো সম্ভব না। তারপর ও আমি আপনাদের যথাসাধ্য বোঝানোর চেষ্টা করব। সাথেই থাকুন।

আগের পর্বগুলো

Link: [Tutorial] এবার সম্পুর্ণ ফ্রিতে নিজেই তৈরি করে ফেলুন Professional মানের নিউজ পোর্টাল সাইট, পার্ট: ১ [Sshot+Video]

Link: [Tutorial] এবার সম্পুর্ণ ফ্রিতে নিজেই তৈরি করে ফেলুন Professional মানের নিউজ পোর্টাল সাইট, পার্ট: ২ [Sshot+Video]

Link: [Tutorial] এবার সম্পুর্ণ ফ্রিতে নিজেই তৈরি করে ফেলুন Professional মানের নিউজ পোর্টাল সাইট, পার্ট: ৩ [Sshot+Video]

তো চলুন এবার কাজের কথায় আসি

গত পর্বে আপনাদের যে থিম এবং প্লাগিন গুলো দিয়েছি। আশা করি আপনারা সবগুলো থিম এবং প্লাগিন আপলোড করে এক্টিভ করে রেখেছেন। তো এখন আপনারা নিচের মতো কাজ করুন:

আপনার সাইটের Admin প্যানেল এ যান। Yoursite.com/wp-admin এ যান।


Next
Next
Next
Next
Next
Next
Next
Next
Next
Next
Next
Next
Next
Next
Next

৩ টা প্লাগিন এর ভিতর ২ টা কাজ শেষ। এখন থিম এবং ১ টা প্লাগিনের কাজ বাকি।

ভাই এখনো প্রায় ৩০% কাজ বাকি। আমি আমার যথাসাধ্য এতটুকু বোঝানোর চেষ্টা করেছি। এর পরবর্তী ধাপ গুলো এই লিখে বোঝানো সম্ভব না। এখন আপনাদের ফাইল ইডিট সহ Image Slider সো করানোর কাজ বাকি আছে। কোড ইডিটিং, কপি পেস্ট এইগুলো Sshot দিয়ে বোঝানো সম্ভব না। আপনারা আমার তৈরি করা ভিডিও টা দেখে আসতে পারেন। ভিডিও তে সবকিছু A to Z ভালোভাবে বোঝানো রয়েছে।

Link: Free Basic ব্যবহারকারীরা এখানে এ গিয়ে ভিডিও টা দেখে আসুন।

আজকের মতো এখানেই শেষ

আগামী পর্বে ইনশাআল্লাহ আমরা News পাবলিশ করা এবং পোস্ট কাস্টোমাইজ করে Header এ বসানো শিখব। তাই পরিপূর্ণ সাইটের কাজ শেষ হয়ে যাবে।

আপনাদের কোথাও কোনো সমস্যা হলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আবার দেখা হবে আগামী পর্বে অর্থাৎ ৫ম পার্ট এ।

এত কষ্ট করে পোস্ট করি প্লিজ আপনারা আমাদের ইউটিউব চ্যানেল টা Subscribe করতে ভুলবেন না। কেননা আমরা প্রতিদিন নানারকম টেক রিলেটেড ভিডিও দিয়ে থাকি।

Please Wait For Next Part

আপনারা যদি কমেন্ট করে লেখক কে উৎসাহ দেন তাহলে লেখকের লিখার আগ্রহ বৃদ্ধি পায়। তাই প্লিজ কমেন্ট এ আপনি আপনার মন্তব্য জানাতে ভুলবেন না। আর প্লিজ কেউ খারাপ মন্তব্য করবেন না। ধন্যবাদ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar




Windows 10 Kaufen Windows 10 Pro Office 2019 Kaufen Office 365 Lizenz Windows 10 Home Lizenz Office 2019 Home Business Kaufen Windows 10 Lisans Office 2019 Mac Satın Al