ad720-90

[Tutorial] এবার সম্পুর্ণ ফ্রিতে নিজেই তৈরি করে ফেলুন Professional মানের নিউজ পোর্টাল সাইট, পার্ট: ১ [Sshot+Video]


[আসসালামু আলাইকুম। Hello, বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি সকলে ভালোই আছেন, আর ভালো থাকবেন ই না কেনো। কেননা যারা ট্রিকবিডির সাথে থাকে তারা সাধারণত ভালোই থাকে।

অনেক দিন পর আপনাদের মাঝে লিখতে বসলাম। অলসতার কারণে অনেক দিন লিখা হয়নাই। আপনারা হয়তো আমাকে ভুলেই গেছেন। ইনশাআল্লাহ আজ থেকে আমি প্রতিদিন আপনাদের মাঝে নতুন নতুন টিওটরিয়াল নিয়ে হাজির হব।

আজকে আমি আপনাদের মাঝে একটা নতুন টিওটরিয়াল নিয়ে হাজির হলাম। আমি ট্রিকবিডি সহ গুগলে দেখলাম সকল বিষয়ের সাইট নিয়ে ভরি ভরি পোস্ট করা থাকলেও WordPress এ নিউজ পোর্টাল সাইট তৈরি নিয়ে কোনো পোস্ট নেই। তাই আজকে থেকে নিউজ সাইট তৈরির টিটোরিয়াল শুরু করে দিলাম। আপনারা যদি আমার সবগুলো পোস্ট ফলো করেন তাহলে আপনি Professional মানের একদম ফ্রিতে নিউজ পোর্টাল সাইট তৈরি করতে পারবেন। আমি আপনাদের কে পার্ট পার্ট করে বুঝানোর চেষ্টা করব। আপনারা যদি সাথে থাকেন তাহলে আমি আপনাদের কে সাইট বানানো থেকে শুরু করে টাকা ইনকাম পর্যন্ত শিখাবো ইনশাআল্লাহ।

তো চলুন কাজের কথায় আসি

আজকের পার্ট এ আপনাদের শিখাবো কিভাবে নিউজ পোর্টাল সাইট এর জন্য ফ্রিতে Hosting নিবেন এবং এবং হোস্টিং এ WordPress ইন্সটল করবেন।


আপনারা Kindly নিচের Screenshot গুলো Follow করুন।


Next

Next

Next

Next

আশা করছি সব কিছু বুজতে পারছেন। তারপরও আপনারা যদি না বুজে থাকেন তাহলে নিচের ভিডিও টা দেখে নিন:

Link: Free Basic ব্যবহারকারীরা এখানে গিয়ে ভিডিও টা দেখে আসুন

আপনাদের কোথাও কোনো সমস্যা হলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আবার দেখা হবে আগামী পর্বে অর্থাৎ ২য় পার্ট এ।

প্লিজ আমাদের ইউটিউব চ্যানেল টা Subscribe করতে ভুলবেন না। কেননা আমরা প্রতিদিন নানারকম টেক রিলেটেড ভিডিও দিয়ে থাকি।

Please Wait For Next Part

আপনারা যদি কমেন্ট করে লেখক কে উৎসাহ দেন তাহলে লেখকের লিখার আগ্রহ বৃদ্ধি পায়। তাই প্লিজ কমেন্ট এ আপনি আপনার মন্তব্য জানাতে ভুলবেন না। আর প্লিজ কেউ খারাপ মন্তব্য করবেন না। ধন্যবাদ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar