ad720-90

[WordPress][Plugin]ডাউনলোড করে নিন ট্রিকবিডির Captcha প্লাগিন যেটা গুগলে পাবেন না


আসসালামুআলাইকুম।

হাই বন্ধুরা,সবাই কেমন আছেন? আশা করি ভালো..আমিও ভালো আছি।বরাবরের মতো আমি শাহিন আপনাদের জন্য নিয়ে এসেছি একটা নতুন ট্রিক্স নিয়ে।তো আর অপেক্ষা কেন? চলুন শুরু করি।

পোষ্টের বিষয়

ইদানিং wordpress নিয়ে আমি একটু বেশিই ঘাটাঘাটি করি।আমাদের অনেকেই মনে হয় wordpress আমার একটা সাইট থাকলে ভালো হতো।সঠিক দিকনির্দেশনার অভাবে অনেকে সাইট খোলার পর ও সেটা পরবর্তীতে ঠিকিয়ে রাখতে পারেন না।বর্তমানে আমরা tech related সাইট বলতে শুধুমাত্র ট্রিকবিডিকে বুঝিয়ে থাকি।

কেমন হয় যদি ট্রিকবিডির ১০০% থিম ও সব গুলো প্লাগিন আমি শেয়ার করি?অবশ্যই ভালো লাগবে সবাই।আজকে শেয়ার করলাম এমনই একটি প্লাগিন যেটা বর্তমানে কোথাও খুজে পাবেন না।এমনকি গুগলে ও না।যেটার কাজ হলে wordpress সাইটকে স্পাম এর হাত থেকে রক্ষা করা।
যেমন: আমরা যখন wordpress এ নতুন সাইট খুলি তার পর থেকে আজবাজে GMail থেকে অটোমেটিক বোট এর মাধ্যমে সাইটে রেজিস্টেশন করে।এটা হয় automatic bot এর কারনে।ফলে হাজার হাজার user রেজিষ্টেশন করে।এগুলো সবই ভুয়া user.এদের কারনে সাইটের অনেক সমস্যা হয়ে থাকে।

আর এ সমস্যা থেকে মুক্তি পাবার জন্য প্রায় সব সাইটে captcha এর সিস্টেম করেছে।যাইহোক কথা আর বাড়ালাম না।যারা wordpress সাইট user তারা বুঝবেন এর মর্মকথা।এটা ট্রিকবিডির অরিজিনাল captcha প্লাগিন।নিচের ছবিটি দেখুন তাহলে সবকিছু বুঝতে পারবেন এটার সম্পর্কে।

File Information

Name: Si Captcha pro

Size: 733.01 kb

Uploader: Shahin
Details: এই প্লাগিনটি সেই প্রথম থেকে বর্তমান সময় পর্যন্ত ব্যবহার করে আসছে।এটা ট্রিকবিডির এডমিন রানা ভাই ছাড়া অন্য কোথাও পাবেন না।বিশ্বাস সা হলে একবার গুগলে সার্চ করেই দেখুন।

কিভাবে প্লাগিন সেটআপ করবেন

প্রথমে প্লাগিনটি ডাউনলোড করে আপনার সাইটে আপলোড করে সেটিং এ যান নিচের ছবির মত কাজ করে নিন।

পোষ্টি সম্পূর্ন আমার নিজের হাতে লেখা।তাই কপি করবেন না।করলে অবশ্যই আমাদের সাইট PiprarDoctor.com এর ক্রেডিট দিবেন।আমাদের সাইট একদমই নতুন। যেটা পেইড হোস্টিং ও ডোমেইন দিয়ে খোলা হয়েছে।তাই কেউ Auther হতে চাইলে এখনই রেজিষ্ট্রেশস করে Auther হয়ে যান।

পোষ্ট সর্প্রথম প্রকাশিত হয় Piprardoctor.com





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar