ad720-90

গ্র‍্যাবে বুকিংস-এর ২০ কোটি ডলার বিনিয়োগ


এই চুক্তির ফলে গ্র‍্যাব অ্যাপটি দিয়ে ব্যবহারকারীরা ভ্রমণসংক্রান্ত সেবার জন্য বুকিং দেওয়ার সুযোগ পাবেন। সেইসঙ্গে গ্র‍্যাবপে ডিজিটাল ওয়ালেট দিয়ে তারা অর্থ পরিশোধও করতে পারবেন বলে এক বিবৃতিতে উল্লেখ করা হয়। বুকিং হোল্ডিংস তাদের ব্যবহারকারীদেরকে তাদের অ্যাপ থেকে গ্র‍্যাবের পরিবহন সেবা নেওয়ার সুযোগ দেবে- বলা হয়েছে রয়টার্সের প্রতিবেদনে।

সিঙ্গাপুরভিত্তিক গ্র‍্যাব দক্ষিণপূর্ব এশিয়ার ২৩৫টি শহরে সেবা পরিচালনা করছে। প্রতিষ্ঠানটি বর্তমানে নিজেদেরকে একটি শীর্ষস্থানীয় ভোক্তা প্রযুক্তি প্রতিষ্ঠানে পরিণত করতে চেষ্টা চালাচ্ছে।

বুকিং হোল্ডিংস বিশ্বের সবচেয়ে বড় ভ্রমণ বুকিং সাইটগুলোর কয়েকটি পরিচালনা করে থাকে। এই সাইটগুলোর মধ্যে বুকিংস ডটকম, আগোডা ডটকম, কায়াক আর প্রাইসলাইন ডটকম উল্লেখযোগ্য। চলতি বছর জুলাইয়ে প্রতিষ্ঠানটি রাইড হেইলিং সেবাদাতা চীনা প্রতিষ্ঠান দিদি ছুসিংয়ে ৫০ কোটি ডলার বিনিয়োগ করে।

চলতি বছরের মধ্যে গ্র‍্যাব তিনশ’ কোটি ডলার তহবিল নেওয়ার লক্ষ্য নিয়েছে। মার্কিন প্রতিষ্ঠানটির এই বিনিয়োগের ফলে তহবিলে সংগ্রহীত অর্থের পরিমাণ ইতোমধ্যে দুইশ’ কোটি ডলার ছাড়িয়েছে। চলতি মাসের শুরুতে গ্র‍্যাবে বিনিয়োগ করেছে মার্কিন টেক জায়ান্ট মাইক্রোসফট, যদিও এক্ষেত্রে কোনো অংক প্রকাশ করা হয়নি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar