বিশ্বাসযোগ্যতায় তলানিতে অবস্থান ফেইসবুকের
গবেষণা প্রতিষ্ঠান ‘টলুনা’র চালানো জরিপে দেখা গেছে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর মধ্যে ফেইসবুকের ওপর সবচেয়ে কম আস্থা রয়েছে গ্রাহকের– খবর আইএএনএস-এর।
চলতি মাসে এক হাজার মানুষকে নিয়ে জরিপটি চালানো হয়। ফলাফলে দেখা গেছে ৪০ শতাংশ গ্রাহক বলছেন ব্যক্তিগত তথ্যের দিক থেকে তারা ফেইসবুককে সবচেয়ে কম বিশ্বাস করেন।
বিশ্বাসযোগ্যতার দিক থেকে অন্যান্য প্রতিষ্ঠান থেকে অনেক পিছিয়ে ফেইসবুক।
কম বিশ্বাসযোগ্যতার দিক থেকে যৌথভাবে দ্বিতীয় স্থানে রয়েছে অ্যামাজন এবং টুইটার। এই প্রতিষ্ঠান দু’টির প্রতি গ্রাহকের বিশ্বাসযোগ্যতার ঘাটতি আট শতাংশ।
টুইটার এবং অ্যামাজনের পরে রয়েছে উবার ও গুগল। সাত শতাংশ অংশগ্রহণকারী বলছেন তারা ব্যক্তিগত তথ্যের জন্য উবারকে বিশ্বাস করেন না। আর গুগলের ক্ষেত্রে একই কথা বলেছেন ছয় শতাংশ অংশগ্রহণকারী।
জরিপে ভালো অবস্থানে রয়েছে মাইক্রোসফট ও অ্যাপল। অ্যাপলের প্রতি বিশ্বাসের ঘাটতি রয়েছে চার শতাংশ গ্রাহকের। আর মাইক্রোসফটের ক্ষেত্রে এই পরিমাণ দুই শতাংশ।
ব্যক্তিগত তথ্য রক্ষায় সবচেয়ে বিশ্বাসযোগ প্রতিষ্ঠানের তকমা পেয়েছে নেটফ্লিক্স ও টেসলা। মাত্র এক শতাংশ গ্রাহকের আস্থা নেই এই প্রতিষ্ঠান দু’টির ওপর।
Comments
So empty here ... leave a comment!