ad720-90

৮কে রেজুলিউশান ক্যামেরা আনবে ক্যানন


ইমেজিং রেসোর্স-এর সঙ্গে এক সাক্ষাৎকারে প্রতিষ্ঠানের পণ্য পরিকল্পনা নির্বাহী ইওশিউকি মিজোগুচি বলেন, “ ৮কে ভিডিও ধারণ করতে পারবে এমন একটি ক্যামেরা ইতোমধ্যেই আমাদের ইওএস আর সিরিজের পরিকল্পনায় রয়েছে।” এটিই হবে প্রতিষ্ঠানের নতুন মিররলেস ক্যামেরা– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

এমন ধরনের ক্যামেরা বাজারে আনতে এখনও হয়তো বেশ খানিকটা সময় লাগবে। আর ৪কে রেজুলিউশানেও সমর্থন দিতে হিমসিম খেতে হয়েছে প্রতিষ্ঠানটিকে।

২০০৮ সালে ৫ডি মার্ক ২ ক্যামেরায় ‘ফুল-এইচডি’ ভিডিও এনে নতুন দৃষ্টান্ত তৈরি করে ক্যানন। ২০১৬ সালে ৪কে সমর্থনকারী ৫ডি মার্ক ৪ এবং ১ডি এক্স মার্ক ২ ডিএসএলআর আনে প্রতিষ্ঠানটি। মিররলেস সিরিজে ৪কে সমর্থন আনা হয় ২০১৭ সালে। মিররলেস ইওএস এম৫০-তে ৪কে সমর্থন আনে প্রতিষ্ঠানটি।

ক্যাননের মধ্যম শ্রেণির ফুল-ফ্রেইম ক্যামেরা হলো ইওএস আর সিরিজ। প্রতিষ্ঠানটি জানায় ভবিষ্যতের মডেলগুলো এই লাইনআপের ওপরে এবং নিচে হবে।

মিজোগুচি বলেন, “আমরা এখন একের বেশি ইওএস আর ক্যামেরা বানাচ্ছি, কিন্তু গ্রাহকের পছন্দের বিভিন্ন ফিচারের জন্য আমরা পরবর্তীতে একটি অপেশাদার মডেল আনবো যাতে অনেক বেশি গ্রাহক ফুল-ফ্রেইম ছবির অভিজ্ঞতা নিতে পারেন।”

“কোনো সন্দেহ নেই পেশাদার মডেল আনা হবে, কিন্তু হয়তো সেটা পরবর্তী মডেলটিই হবে না,” যোগ করেন তিনি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar