ad720-90

YouTube নতুন আপডেট আসছে ২০১৯ সালে।কারো জন্য সুসংবাদ কারো জন্য দুঃখের সংবাদ সকল ইউটুবাররা দেখবেন।


হ্যালো ফ্রেন্ডস
আশা করি সবাই ভালো আছেন।
অনেক দিন পর লিখতে বসেছি।
তো আজকে কিছু youtube সম্পর্কে কথা বলবো
যেহেতু ২০১৮ তো শেষের দিকে তাই ইউটিউব কিছু
নতুন রুলস নিয়ে আসছে যা অনেক কনেন্ট ক্রিয়াদের সমস্যা হবে আবার কিছু সুসংবাদ ও আছে।তো চলুন শুরু করা যাক ______
প্রথমে আরর্টিকেল থারটিন দিয়ে শুরু করা যাক
যারা গুগল ফ্রমে নিউজ পেপারে নিয়মিত তারাই এই লেটেস্ট আপডেট গুলো জানে।

আমরা অনেক ইউটুবার আছি যারা অন্যের ভিডিও থেকে ছোট ছোট ক্লিপ নিয়ে ভিডিও বানাই। মূলত এগুলো ফেয়ার ইউস পলিসির মধ্যে পরে কিন্তু ২০১৯ সালের মধ্যে নতুন কিছু আপডেট আসতে চাচ্ছে যেটা আরর্টিকেল থার্রটিন যেখানে বলা হচ্ছে যে ইউরোপের কিছু বড় বড় কোম্পানিগন অভিযোগ জানিয়েছ যে তারা চাচ্ছে না যে অন্যের ভিডিও থেকে কেউ সট ক্লিপ ভিডিও নিয়ে ভিডিও তৈরি করুক।১সেকেন্ড ও বা কোন স্টিল ইমেজ যেন ব্যবহার না করে। এক কথায় তাদের ভিডিও থেকে যেন অন্য কোন ভিডিও তৈরি না হয়। এ বিষয়ে ইউটিউব কে তারা ব্যবস্থা নিতে বলেছে।তো তারা একটা পর্যয়ে ইউরোপের কোর্টে এ বিষয়টা উপস্থাপন করেছে এর বিরুদ্ধ তারা কিছু ব্যবস্থা জারি করেছে।
এটা থেকে বোঝা যাচ্ছে যে তারা এই আইন টা ২০১৯ সাল থেকে কার্য কর হয় তাহলে সট ক্লিপ কন্টট ক্রিয়াটার দের জন্য দুঃখ সুংবাদ।
এটা মূলত একটা পর্যয়ে ভোটের মধ্যে চলে গেছে।
এটার বিরুদ্ধ অর্থাৎ যারা চাচ্ছে না যে তাদের ভিডিও থেকে অন্য ভিডিও না হোক তারা মূলত ভোটাভুটিতে জিতে গিয়েছে।আবার দ্বিতীয় যে ভোট হবে ২০১৯ সালে জিতে তাহলে নিসন্ধ বলা যায় ইউটুবের এই নতুন রুলস ২০১৯ সালে চালু হবে।
এর মাধ্যেমে কেউ কারো ভিডিও কপি করতে পারবে না।যদি কারো চ্যানেলে কপিরাইট স্টিক আসতো তাহলে আমরা পুরো তথ্যটা পেতাম না। শুধু বলা হতো এই ভিডিও কপি করার জন্য কপিরাইট স্টিক দেওয়া হয়েছে।কিন্তু ২০১৯ যে রুলস চালু হচ্ছে যেখানে আপনি কি কারণে কোন ভিডিও কারণে আপনাকে স্টিক দেওয়া হলো সম্পূর্ণ তথ্য দেওয়া হবে এটা একটা ভালো সংবাদ।
ইউটুবে আমরা যারা কন্টটেন ক্রিয়াটর আছি আমরা যে ভিডিও গুলো পাবলিশ করতাম আমাদের ভিডিও গুলো যদি ১০ মিনিটস আপ হতো তাহলে আমরা মাল্টি অ্যাড সেট করতে পারতাম অর্থাৎ একটার বেশি অ্যাড সেট করতে পারতাম। কিন্তু সেই ভিডিও গুলো যদি ১০ মিনিটসের কম হয় তাহলে অ্যাড সেট করা যেত না কিন্তু ২০১৯ সালে ইউটিউব বলছে যে ৫ মিনিটসের অধিক ভিডিও হয় তাহলে সেক্ষেত্রে আমরা ইচ্ছা মত মাল্টি অ্যাড সেট করতে পারবো।তো এটা কিন্তু বলা যায় আমাদের জন্য একটা সুসংবাদ বলা যায় কারণ বেশি অ্যাড সেট করার কারণে বেশি টাকা আয় করতে পারবো।

মূলত ২০১৯ YouTuber নতুন আপডেট ছিল এতোটুকু।

আজ এখানেই শেষ করছি আবারো দেখা হবে নতুন কিছু নিয়ে সেই পর্যন্ত সবাই ভালো থাকুন।

কোন ভুলত্রুটি হলে হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar