ad720-90

গ্যালাক্সি ফোল্ড আনলো স্যামসাং


৭.৩ ইঞ্চি ফ্লেক্স ডিসপ্লে ব্যবহার করা হয়েছে নতুন এই ডিভাইসটিতে। দ্রুত গতির জন্য ৫১২ গিগাবাইট ইউনিভার্সাল ফ্ল্যাশ স্টোরেজ ৩.০, কোয়ালকমের সাত ন্যানোমিটার প্রযুক্তির অক্টাকোর প্রসেসর এবং ১২ গিগাবাইট র‍্যাম রয়েছে নতুন গ্যালাক্সি ফোল্ড ডিভাইসে– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

ডিভাইসটিতে রাখা হয়েছে ৪৩৮০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। ডিভাইসের ভাঁজের দুই পাশে দুইটি আলাদা ব্যাটারি রাখা হয়েছে। কিন্তু একটি ব্যাটারি হিসেবেই কাজ করবে আলাদা ইউনিট দু’টি।

গ্যালাক্সি ফোল্ডের জন্য মজবুত কব্জা বনিয়েছে স্যামসাং। এতে রয়েছে একের বেশি ইন্টারলকিং গিয়ার। গিয়ারগুলো সব ডিভাইসের পেছনে লুকানো।

পেছনে তিন ক্যামেরা রয়েছে নতুন এই স্মার্টফোন ট্যাবলেটটিতে। এর মধ্যে একটি ১৬ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এবং একটি টেলিফটো লেন্স। আর ডিভাইসটির সামনে রয়েছে একটি ১০ মেগাপিক্সেল কাভার ক্যামেরা।

ফোল্ডএবল এই ডিভাইসটিতে দেওয়া হয়েছে গুগলের নতুন অ্যান্ড্রয়েড ৯ পাই। ট্যাবলেট মোডে এতে একসঙ্গে তিনটি অ্যাপ চালানো যাবে।

ফোন মোডে কোনো অ্যাপ চালানোর সময় ডিভাইসটির ভাঁজ খুললে অ্যাপটি দেখানো হবে ট্যাবলেটের বড় পর্দায়।

স্মার্টফোন মোডে ৪.৬ ইঞ্চি পর্দার চারপাশে দেখা গেছে বড় বেজেল। ট্যাবলেট মোডে বেজেল রাখা হয়েছে অনেক কম। ডিভাইসটির ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে পাশে পাওয়ার বাটনের সঙ্গে।

২৬ এপ্রিল বাজার আনা হবে গ্যালাক্সি ফোল্ড। মার্কিন যুক্তরাষ্ট্রে এটিঅ্যান্ডটি এবং টি-মোবাইল নেটওয়ার্কে আনা হবে ডিভাইসটি। এর বাজার মূল্য বলা হয়েছে ১৯৮০ মার্কিন ডলার। ৩ মে ইউরোপেও ডিভাইসটি আনার পরিকল্পনা রয়েছে স্যামসাংয়ের। ইউরোপে এটির দাম রাখা হবে ২০০০ ইউরো।

বুধবারের আনপ্যাকড ইভেন্টে ফোল্ডএবল স্মার্টফোনের সঙ্গে গ্যালাক্সি এস১০-এর চারটি সংস্করণ এবং নতুন তারবিহীন ইয়ারফোন গ্যালাক্সি বাডস উন্মোচন করেছে 

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar