ad720-90

আইওএস-এ এলো হোয়াটসঅ্যাপ বিজনেস


হোয়াটসঅ্যাপের এই সংস্করণের মাধ্যমে গ্রাহকের সঙ্গে যুক্ত হতে পারে ছোট ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো। আগের মাসেই নির্দিষ্ট কিছু দেশের আইওএস গ্রাহকদের জন্য উন্মুক্ত করা হয় বিনামূল্যের এই অ্যাপটি। আর আগের বছরই অ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য উন্মুক্ত করা হয়েছে হোয়াটসঅ্যাপ বিজনেস।

হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপে ছোট ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো নিজেদের প্রোফাইল তৈরি করতে পারে। এতে প্রতিষ্ঠানের ইমেইল বা স্টোরের ঠিকানাও দেওয়া থাকে। আর গ্রাহকের সঙ্গে যোগাযোগ ঠিক রাখতে বিভিন্ন আয়োজনে শুভেচ্ছাও জানানো যায় অ্যাপটির মাধ্যমে।

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, হোয়াটসঅ্যাপ ওয়েব ইন্টারফেইসেও সমর্থন করবে ব্যবসায়িক এই সংস্করণটি।

হোয়াটাঅ্যাপ বিজনেস ছাড়াও বড় প্রতিষ্ঠানগুলোর জন্য হোয়াটঅ্যাপ বিজনেস এপিআই সেবা রয়েছে প্রতিষ্ঠানটির। অবশ্য, এই সেবার জন্য মূল্য দিতে হয় প্রতিষ্ঠানগুলোকে।

হোয়াটসঅ্যাপ বিজনেস এপিআইয়ের মাধ্যমে গ্রাহকদেরকে বোর্ডিং পাসের মতো নোটিফিকেশন এবং  রসিদ পাঠানোর পাশাপাশি বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়া যায়।

আপাতত শুধু ব্রাজিল, জার্মানি, ইন্দোনেশিয়া, ভারত, মেক্সিকো, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রে চালু করা হয়েছে হোয়াটসঅ্যাপ বিজনেস। সামনের সপ্তাহগুলোতে বিশ্বের অন্যান্য দেশেও এটি উন্মুক্ত করা হবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar