ad720-90

শ্রোতার কথা শুনবে  স্পটিফাইয়ের বিজ্ঞাপন!


প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চ-এর ভাষ্যমতে, যখন কোনো ব্যবহারকারী এই কণ্ঠনিয়ন্ত্রিয় বিজ্ঞাপন শুনতে পাবেন তখন তিনি ‘প্লে নাও’ বলে এটি চালু বা সংশ্লিষ্ট কোনো কনটেন্টে যেতে পারবেন। বর্তমানে দুটি বিজ্ঞাপনে নতুন এই সুবিধা রয়েছে- একটি হচ্ছে ইউনিলিভারের ‘অ্যাক্স’ ব্র্যান্ডের বিজ্ঞাপন আর অন্যটি হচ্ছে স্পটিফাইয়ের পডকাস্ট ‘স্টে ফ্রি: দ্য স্টোরি অফ দ্য ক্ল্যাশ’-এর। 

এই দুটি বিজ্ঞাপনের কোনো একটি চলাকালে ব্যবহারকারী যদি ‘প্লে নাও’ বলেন তাহলে তাকে অ্যাক্স ব্র্যান্ডের বিজ্ঞাপনের প্লেলিস্ট বা ওই পডকাস্টে সরাসরি নিয়ে যাওয়া হবে।

কিন্তু এর মাধ্যমে অ্যাপটি কী ব্যবহারকারীদের স্মার্টফোনের মাইক্রোফোন থেকে পাওয়া শব্দ নিয়ে যাচ্ছে না? প্রতিষ্ঠানটির দাবি ব্যবহারকারীদের মাইক্রোফোন থেকে শব্দ নেওয়া শুধু মাত্র ওই বিজ্ঞাপনগুলো চলার সময়ই চালু হবে। ব্যবহারকারী ‘প্লে নাও’-এর জায়গায় অন্য কোনো শব্দ বললে এই মাইক্রোফোনও বন্ধ হয়ে যাবে।   

বর্তমানে স্পটিফাই আইওএস এবং অ্যান্ড্রয়েড- দুই প্ল্যাটফর্মেই এই ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে। যুক্তরাষ্ট্রে স্পটিফাইয়ের মোবাইল অ্যাপগুলোতে এই পরীক্ষা চালানো হচ্ছে বলে উল্লেখ করা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar