ad720-90

ভারতে আবার এক নম্বর টিকটক


টিকটকবিভিন্ন গান, বিখ্যাত সিনেমার সংলাপসহ নানা রকম মজাদার অডিওর সঙ্গে ঠোঁট মিলিয়ে ছোট ভিডিও তৈরি করে আপলোড করা যায় টিকটক অ্যাপে। কিন্তু মজার এ অ্যাপ ঘিরে অভিযোগ ব্যাপক।

পর্নোগ্রাফিতে উৎসাহ দেওয়া ও শিশুদের ঝুঁকিতে ফেলার অভিযোগে সম্প্রতি আদালতের নির্দেশের পরে ভারতে নিষিদ্ধ হয়েছিল টিকটক। এতে গুগল প্লে স্টোর ও অ্যাপলের অ্যাপ স্টোর থেকে সরিয়ে ফেলা হয় এটি। চীনের বাইটড্যান্স টেকনোলজির তৈরি অ্যাপটির ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছেন আদালত।

সম্প্রতি নিষেধাজ্ঞা ওঠার পর আবার প্লে স্টোর ও অ্যাপ স্টোর ডাউনলোড করা যাচ্ছে অ্যাপটি। এতে ভারতে বিনা মূল্যে ডাউনলোড হওয়া অ্যাপের তালিকায় আবার এক নম্বরে পৌঁছে গেছে টিকটক।

এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, ভারতের বাজারে আবার গ্রাহকদের টানতে বিশেষ পুরস্কার ঘোষণা করে টিকটক। প্লে স্টোর ও অ্যাপ স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করে সামাজিক যোগাযোগের মাধ্যমে হ্যাশট্যাগ রিটার্ন অব টিকটক পোস্ট করলে এক লাখ রুপি পুরস্কারের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। ভাগ্যবান তিনজনকে এ পুরস্কার দেবে প্রতিষ্ঠানটি।

বিশেষ ইফেক্ট যুক্ত করে সংক্ষিপ্ত ভিডিও প্রকাশের অ্যাপ হিসেবে ভারতে ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে চীনা প্রতিষ্ঠানের তৈরি টিকটক অ্যাপ। তবে এর কনটেন্টের যথার্থতা নিয়ে রাজনীতিবিদেরা সমালোচনা শুরু করেন।

অ্যাপ বিশ্লেষক প্রতিষ্ঠান সেন্সর টাওয়ারের তথ্য অনুযায়ী, গত ফেব্রুয়ারি মাস পর্যন্ত ভারতে ২৪ কোটিবার ডাউনলোড হয়েছে অ্যাপটি। এ বছরের জানুয়ারিতে তিন কোটি ব্যবহারকারী এটি ইনস্টল করেছে, যা গত বছরের জানুয়ারি মাসের চেয়ে ১২ শতাংশ বেশি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar