ad720-90

নিহিলুম্বরার পাঁচ জগৎ


নিহিলুম্বরা স্প্যানিশ ভিডিও গেম নির্মাতা বিউটিফান গেমসের বানানো পাজল ঘরানার ভিডিও গেম। গেমটি ২০১২ সালে জুনে প্রথম আইওএস প্ল্যাটফর্মের জন্য মুক্তি পায় এবং এটি এখন পর্যন্ত সাতটি ভাষায় অনুবাদ করা হয়েছে। নিহিলুম্বরা স্ট্যান্ডার্ড প্ল্যাটফর্ম গেম হিসেবে খেলতে হবে। এবং তার জন্ম থেকে শুরু করে হাঁটাচলা, লাফ দেওয়া—প্রতিটাকে আলাদা লেভেল থেকে নিয়ন্ত্রণ করতে হবে। গেমে শুরুতে খেলোয়াড়কে একাধিক শত্রুকে পাশ কাটিয়ে যেতে হবে। শুরুর দিকে শত্রুদের প্রতিহত করার কোনো সুযোগ নেই। গেমে পাঁচটা আলাদা জগৎকে অনুসন্ধান করতে হবে।

প্রতি ক্ষেত্রেই খেলোয়াড়কে একটা করে নতুন রং দেওয়া হবে, যা দিয়ে সেই ভূখণ্ডে আঁকতে হবে স্ক্রিনে টাচ করে, পরিবেশের আচরণ পরিবর্তন করতে হবে। পাঁচটি জগৎ হলো: ১. ফ্রোজেন ক্লিফস, এখানে নীল রং দেওয়া হবে, যা পৃষ্ঠতলকে নমনীয় করে তোলে। ২. লিভিং ফরেস্ট, এখানে পাবেন সবুজ রং, যা থেকে বস্তুগুলোর বাউন্সিং বন্ধ করা হয়। ৩. অ্যাশ ডেজার্ট, এখানে মরুভূমিতে বাদামি রং পাওয়া যাবে, যার ক্ষমতা পৃষ্ঠতলকে চটচটে করবে আর ধীরে ধীরে হাঁটতে হবে। ৪. ভলকানো বা আগ্নেয়গিরির মধ্যে, খেলোয়াড়কে এখানে লাল রং দেওয়া হবে, যা দিয়ে বস্তু ও দানবকে পুড়িয়ে মারতে হবে। ৫. সিটি, এটাতে হলুদ রং দেওয়া হবে। এটিই গেমের শেষ রং। এই হলুদ রং, যা বিভিন্ন যন্ত্রে বিদ্যুৎ পরিচালনা করতে সক্ষম। অসাধারণ গ্রাফিকস আর মনোমুগ্ধকর শব্দের ছন্দে ছন্দে আপনাকে নিহিলুম্বরার সুন্দর বিশ্বকে আবিষ্কার করতে হবে। এবং তার ওপরের অনিবার্য অভিশাপ ঘোচাতে হবে সাহসিকতার সঙ্গে। গেমে ১০ ঘণ্টারও বেশি সময় ধরেও খেলা যাবে। গেমের ভিডিওগ্রাফি দেখতে পুরোনো ও ক্লাসিক মনে হলেও টাচ স্ক্রিনের জন্য নতুন করে ডিজাইন করা হয়েছে।

চাইলেই আপনি গেমের পাঁচ জগতের পাঁচ রং দিয়ে নিজের আলাদা জগৎ তৈরি করে নিতে পারেন, যা শুধু গেমেই সম্ভব। নিহিলুম্বরার পাঁচ জগৎকে আবিষ্কার করার জন্য আপনি প্রস্তুত তো?

নামানোর ঠিকানা:

অ্যান্ড্রয়েড: http://bit.ly/M21NihiAndroid

আইওএস: http://bit.ly/M21NihilumbraiOS





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar