ad720-90

ক্রোম ব্রাউজারে যে ভাবে BOOKMARK এ ফোল্ডার বানাবেন।


আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন আসাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আপনাদেরকে দেখাব কিভাবে ক্রোম ব্রাউজারে BOOKMARK এ ফোল্ডার বানাবেন। নিচের Screenshot এর মতো।

chrome bookmark folder

তবে আগেই বলে নিই যারা বেসি বেসি BOOKMARK করেন তাদের জন্যই এই পোস্ট। যারা BOOKMARK করেন না তারা পোস্টটি শুদু শুদু পরে আপনার মুল্যবান সময় নস্ট করবেন না। কারন সময় কারু জন্য অপেক্ষা করে না। আসাকরি এটি আপনি ভালো করেই জানেন। তো চলেন সুরু করি।

১) প্রথমে আপনার ক্রোম ব্রাউজার খোলোন। ক্রোম ব্রাউজারের ডানপাসে দেখেন ৩টা ড্ড আইকন আছে অইটাতে ক্লিক করুন। ক্লিক করার পর আপনার সামনে একটা পপাপ উইন্ডো আসবে।

এখান থেকে Bookmarks লিখাতে মাউসে হুবার করুন দেখবেন আরু অনেক গুলো অপশন আসছে। এবার এখান থেকে Show bookmarks bar এ টিক চিহ্ন না থাকলে দিয়ে দিন।অথবা Ctrl+Shift+B  তে এক সাথে চাপ দিন। তাহলে দেখেবন আপনার Bookmark bar টি উপরে দেখা যাবে।

https://trickbd.com/wp-content/uploads/2019/05/08/How-to-show-bookmark-bar

২) আবার আগের মতো Bookmark option এ যান। এবার এখান থেকে Bookmark Open Pages এ ক্লিক করুন। অথবা Ctrl+Shift+D তে একসাথে চাপ দিন।

How to create bookmark bar

৩)এখন দেখুন আপনার সামনে Bookmarks এর একটি পপয়াপ উইন্ডো আসছে । এখানথেকে আপনার সকল বুকমার্ক কন্ট্রোল করতে পারবেন। তো এখন আসি আসল কাজে আপনি প্রথমে নিচের দিকে দেখুন New Folder নামে একটা বাটন আছে সেটাই ক্লিক করলে দেখবেন একটা Folder তৈরি হয়ে গেছে। এখন আপনার ইচ্ছা মতো নাম দিয়ে ফোল্ডারটি সেভ করুন।

How to create bookmark bar

👉👉ফোল্ডার তো বানাইলেন। চলোন দেখে নেওয়া যাক আপনার বানানো ফোল্ডার এ  কিভাবে Bookmarks সেভ করবেন। 👈👈

৪) প্রথমে আপনি যে ওয়েব এড্রেসটি বুকমার্ক করতে চান সেটাতে যান। এবার উপরে দেখুন তারার মতো একটি আইকন আছে অইটাই ক্লিক করুন দেখবেন আপনার ওয়েব এড্রেসটি বুকমার্ক হিসেবে সেভ করার জন্য বলবে। আপনি এখান থেকে আপনার বানানো ফোল্ডারটি সিলেক্ট করে সেভ এ ক্লিক করুন।

How to create bookmark bar

আপনার কাজ শেষ আপনার কাঙ্খিত ওয়েব এড্রেসটি বুকমার্ক হিসাবে সেভ হয়ে যাবে।আজকে এই পর্যন্তই। ভালো থাকবেন।

TRICKBD WELCOME





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar