ad720-90

ম্যাকে ডেস্কটপ অ্যাপ ফেরাচ্ছে টুইটার


সম্প্রতি অ্যাপলের ডাব্লিউডাব্লিউডিসি সম্মেলনে নতুন ম্যাকওএস ১০.১৫ ক্যাটালিনার জন্য ‘প্রজেক্ট ক্যাটালিস্ট’ উন্মোচন করেছে অ্যাপল। এই প্রকল্পের মাধ্যমে আইওএস কোড ম্যাকের জন্য ব্যবহার কর‍তে পারবে ডেভেলপাররা। এরপরই ডেস্কটপ অ্যাপ ফেরানোর কথা জানিয়েছে টুইটার– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

চলতি বছর বসন্তে ক্যাটালিনার সঙ্গেই উন্মুক্ত করা হবে টুইটার অ্যাপ। ডার্ক মোড, কিবোর্ড শর্টকাট, মাল্টিপল উইন্ডো এবং নোটিফিকেশনের মতো বেশ কিছু নতুন ফিচার থাকবে অ্যাপটিতে।

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে বিক্ষিপ্ত কিছু আপডেটের পর অ্যাপ স্টোর থেকে অ্যাপটি সরিয়ে নেয় টুইটার। সেসময় গ্রাহককে ওয়েব সংস্করণ ব্যবহার করার পরামর্শ দেয় প্রতিষ্ঠানটি।

রোববারের পোস্টে অ্যাপটি সরানোর কিছু কারণও জানিয়েছে টুইটার। প্রতিষ্ঠানটি জানায় আইফোন অ্যাপে বেশি নজর দেওয়ায় একসঙ্গে দুইটি অ্যাপ তদারকি করা সম্ভব হচ্ছিলো না।

এবার নতুন অ্যাপ নিয়ে টুইটার জানায়, প্রজেক্ট ক্যাটালিস্ট চালু হওয়ায় বর্তমান আইওএস অ্যাপের কোডবেইস ব্যবহার করা যাবে এবং এর সঙ্গে ডেস্কটপ ফিচার যোগ করা যাবে। এর পাশাপাশি “সামনের বছরগুলোতে এই শেয়ার্ড কোডবেইস উন্নত করে তদারকি আরও সাশ্রয়ী করা যাবে।”





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar