ad720-90

Oppo-এর নতুন ফোন: ডিসপ্লের মধ্যেই ক্যামেরা!


উন্নত মানের ক্যামেরা। এই বৈশিষ্ট্যকে হাতিয়ার করে গত কয়েক বছরে ভারতে স্মার্টফোনের প্রতিযোগিতায় বেশ এগিয়েছে চীনা সংস্থা Oppo। কম দামেই কি ভাবে মধ্যবিত্তের হাতে উন্নত ক্যামেরা-সহ ফোন তুলে দেওয়া যায় সেদিকে নজর দিচ্ছে সংস্থা। এ বার ফোনের ডিসপ্লের নিচেই সেলফি ক্যামেরা লুকিয়ে রাখতে চলেছে Oppo।

সম্প্রতি তাদের নতুন ফোনের একটি টিজার ভিডিয়ো প্রকাশ্যে আনে সংস্থা। সেই টিজারে দেখা যাচ্ছে ফোনের উপরের দিকে ডিসপ্লের নিচেই লুকানো থাকছে সেলফি ক্যামেরা। ফোনটির স্ক্রিন-টু-বডি রেশিও রাখা হয়েছে একদম কমের দিকে। তবে টিজারের বাইরে ফোনটির সম্পর্কে কোনও তথ্য প্রকাশ্যে আনেনি সংস্থা। ২৬ জুন সাংহাইয়ে ফোনটি প্রকাশ করবে সংস্থা।

স্মার্টফোনের বাজারে এখন ট্রেন্ড নচ-সহ ফোনের। উচ্চ স্ক্রিন-টু-বডি রেশিও-এর ফোনগুলির উপরের অংশের নচে থাকে সেলফি ক্যামেরা। এ ছাড়াও ফ্লিপ ক্যামেরা বা স্লাইডিং ক্যামেরারও চল থাকছে এখনকার কিছু ফোনে। এর আগে সংস্থার ফোন Oppo Find X-এ ছিল স্লাইডিং ক্যামেরা। অপর ফোন Oppo Reno-তে ছিল পপ-আপ ক্যামেরা। এবার সরাসরি ডিসপ্লের নিচেই ক্যামেরা লুকিয়ে রাখতে চলেছে সংস্থা। ক্যামেরার চারপাশে থাকছে একটি ছোট রিং। ফোনের স্ক্রিনে থাকছে একটি বিশেষ প্রযুক্তির মাধ্যমে ফোনের ডিসপ্লের মধ্য দিয়েও যাতায়াত করবে আলো। তার ফলেই ডিসপ্লের নিচ থেকেই কাজ করবে ক্যামেরার সেন্সার।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar