ad720-90

বিদায় ‘হার্টস’ গেম


হার্টস গেমইন্টারনেটে অবসর সময়ে ‘হার্টস’, ‘স্পেড’ এর মতো তাসের গেম খেলেছেন অনেকেই। উইন্ডোজের এক্সপি, এমই ও ৭ সংস্করণে ‘আইকনিক’ এসব গেমকে বিদায় দেওয়ার কথা জানিয়েছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য নেক্সট ওয়েব জানিয়েছে, ইন্টারনেট গেম হার্টস, স্পেড, চেকারস, ব্যাকগ্যামন, রিভার্সি ও এমএসএন গো বন্ধ করে দিচ্ছে মাইক্রোসফট। ৩১ জুলাই থেকে উইন্ডোজ এক্সপি ও উইন্ডোজ এমই সংস্করণে এটি বিলুপ্ত হবে। ২০২২ সালে উইন্ডোজ ৭ থেকে বিদায় নেবে গেমগুলো।

মাইক্রোসফটের উইন্ডোজ গেমিং টিমের সদস্যরা বলেছেন, অত্যন্ত দুঃখের সঙ্গে আমরা কঠিন সিদ্ধান্তটি নিয়েছে। আমাদের হার্ডওয়্যার ও সফটওয়্যার সহযোগীদের নিয়ে আমাদের সম্পদ আরও আধুনিক প্রযুক্তিতে বিনিয়োগ করতে হচ্ছে।

মাইক্রোসফট এখন তাদের এক্সক্লাউড এক্সবক্স স্ট্রিমিং সেবা উন্নয়নে গুরুত্ব দিচ্ছে। এ বছরের অক্টোবরে এ সেবা চালু করবে তারা। এ সেবার আওতায় ফোন ও ট্যাবলেটে গেম খেলার সুযোগ থাকবে। এতে এক্সবক্স ওয়ান লাইব্রেরিতে থাকা তিন হাজার ৫০০ গেম খেলার সুযোগ থাকবে। এ ছাড়া এ সেবার জন্য এক হাজার ৯০০ গেম তৈরি হচ্ছে।

এক্সবক্সের প্রধান ফিল স্পেনসার বলেছেন, এক্সক্লাউড প্রকল্পের মাধ্যমে এক্সবক্সকে ডেটা সেন্টারে রাখা হচ্ছে যাতে মানুষ তাতে ঢুকতে পারে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar