ad720-90

‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপই হচ্ছে ডিজিটাল বাংলাদেশ’


লাস্টনিউজবিডি,২৯ জুলাই: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শ্রম নির্ভর অর্থনীতি থেকে দেশকে প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশে হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশের ঘোষণা করেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ হচ্ছে ডিজিটাল বাংলাদেশ উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন বাস্তবায়নে প্রযুক্তি জ্ঞান সম্পন্ন সোনার মানুষ গড়ে তুলতে হবে।

প্রতিমন্ত্রী আজ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনেই জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

উক্ত সভায় ইউনিয়ন পর্যায়ে সুলভ মূল্যে উচ্চ গতি সম্পন্ন ফাইবার অপ্টিক্যাল ব্রডব্যান্ড সংযোগ পৌছে দেয়া, শেখ রাসেল ডিজিটাল ল্যাবের কার্যক্রমগুলো আরও সচল করা সহ সরকারের ডিজিটাল সেবা গণমূখী করা এবং ডিজিটাল প্ল্যাটফর্মে গুজব প্রতিরোধে সচেতনতা তৈরির লক্ষ্যে ময়মনসিংহ জেলা প্রশাসন, জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার, শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও ভাষা প্রশিক্ষণ ল্যাব এর আইসিটি ও কম্পিউটার শিক্ষক, আইসিটি বিভাগ কর্তৃক বাস্তবায়িত ইনফো সরকার প্রকল্প (ফেইজ ৩) এর সংশ্লিষ্ট কর্মকর্তা ও ইউডিসি এর উদ্যোক্তার সাথে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সংসদ সদস্য মোসলেম উদ্দিন ,মনিরা সুলতানা মনি,এবং বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, ইনফো সরকার প্রকল্প ফেইজ-৩ এর প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ প্রমুখ ।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, উন্নত ও আধুনিক ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের আইসিটি শিক্ষায় শিক্ষিত করে তোলার লক্ষ্যে সজীব ওয়াজেদ এর তত্ত্বাবধানে আমরা কাজ করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে অনেক দূর এগিয়ে নিয়ে গেছেন উল্লেখ করে তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ ঘোষণার পূর্বে দেশে ইন্টারনেট ব্যবহারকাারীর সংখ্যা ছিল ৫০ লক্ষ বর্তমানে সাড়ে ৯ কোটি। ৯৯ শতাংশ মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছেে গেছে। তিনি ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় সরকারের বিভিন্ন অগ্রগতি ও কর্মসূচি তুলে ধরেন। সরকারের কর্মসূচি বাস্তবায়নে দক্ষতা ও নিষ্ঠার সাথে কাজ করতে সংশ্লিষ্টদেের প্রতি আহ্বান জানান।

এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ময়মনসিংহ সদর উপজেলার রহমতপুরে প্রস্তাবিত হাই-টেক পার্কের জমি সরজমিন পরিদর্শন করেন। এ সময় জেলার সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরে তিনি তারেক স্মৃতি মিলনায়তনে আয়োজিত ময়মনসিংহ বিভাগে উদ্যোক্তা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

লাস্টনিউজবিডি/আনিছ

সর্বশেষ সংবাদ



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar