ad720-90

ঈদের বাজারে নতুন ১৫ স্মার্টফোন


দেশের বাজারে সম্প্রতি বেশ কিছু স্মার্টফোন এসেছে। দেশের স্মার্টফোনের ক্রেতাদের লক্ষ্য করে বাজারে আসা এসব ফোন বেশ সাড়া ফেলেছে। ঈদের কেনাকাটায় বর্তমানে অন্যতম চাহিদা নতুন স্মার্টফোনের। নিজের ব্যবহার কিংবা প্রিয়জনকে উপহার দিতে ঈদে অনেকেই নতুন স্মার্টফোন বেছে নেন। বাজারে রয়েছে বিভিন্ন দাম ও ফিচারের স্মার্টফোন তার মধ্যে সম্প্রতি আসা কয়েকটি স্মার্টফোন নিয়ে এ আয়োজন।

গ্যালাক্সি এ৮০
১. গ্যালাক্সি এ৮০: স্যামসাং মোবাইল বাংলাদেশের ১০ পূর্তি ও আসন্ন ঈদ-উল-আযহাকে সামনে রেখে দেশের বাজারে এনেছে এ ৮০ স্মার্টফোনটি। গ্যালাক্সি এ সিরিজের নতুন উদ্ভাবন বিশ্বের প্রথম রোটেটিং ট্রিপল ক্যামেরার গ্যালাক্সি এ৮০। গ্যালাক্সি এ৮০ ডিভাইসটিতে একটি মোটরাইজড মেকানিজম সিস্টেমের রোটেটিং ক্যামেরা সেটআপ ব্যবহার করা হয়েছে যার মাধ্যমে রিয়ার ক্যামেরা দিয়েই সেলফি তোলা যায়। ফোনটিতে রয়েছে ট্রিপল ক্যামেরার ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি লেন্স, মানুষের চোখ যা দেখতে পারে তার তুলনায় বেশি ওয়াইড অ্যাঙ্গেল ভিউ’র জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর, এবং এআর-ভিত্তিক পরিমাপক অ্যাপ্লিকেশন এবং বোকেহ ইফেক্ট’র জন্য রয়েছে থ্রিডি ডেপথ সেন্সর। ডিভাইসটিতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর, ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম। ফোনটিতে রয়েছে ইনফিনিটি ৬.৭ ইঞ্চির এজ-টু-এজ ফুলএইচডি+ সুপার অ্যামোলেডের বিশাল ডিসপ্লে। ক্রেতাদের সিনেমাটিক মাল্টিমিডিয়া অভিজ্ঞতা দেওয়ার ক্ষেত্রে নতুন ডিসপ্লেটি উপযুক্ত ভূমিকা রাখবে। ফোনটি ৩,৭০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে যা ইন্টেলিজেন্ট অ্যালগরিদম প্রযুক্তির মাধ্যমে ব্যাটারি পাওয়ারের অপচয় কমিয়ে আনতে পারে এবং কর্মদ¶তা বজায় রাখে। ২৩১ আগস্ট পর্যন্ত স্যামসাংয়ের গ্যালাক্সি এ৮০ ডিভাইসটি ৭৭ হাজার ৪৯০ টাকার পরিবর্তে হ্রাসকৃত মূল্য ৭৪ হাজার ৪৯০ টাকায় কিনতে পারবেন। দেশের বাজারে গোস্ট হোয়াইট, ফ্যান্টম ব্ল্যাক এবং অ্যাঞ্জেল গোল্ড-এই তিনটি রঙে পাওয়া যাবে গ্যালাক্সি এ৮০।

গ্যালাক্সি এম ৪০২. গ্যালাক্সি এম ৪০: গ্যালাক্সি এম সিরিজের বিস্তৃতি বৃদ্ধির লক্ষে দৃষ্টিনন্দন ও অধিক কর্মদক্ষতাসম্পন্ন ডিভাইস হচ্ছে গ্যালাক্সি এম ৪০। গ্যালাক্সি এম ৪০-এর দাম ৩০,৯৯০ টাকা, যা দারাজ ডট কমের ফ্ল্যাশ সেল অফারের আওতায় ক্রয় করা যাবে ২৭ হাজার ৯৯০ টাকায়। ৬.৩ ইঞ্চির ফুলএইচডি+ ইনফিনিটি-ও ডিসপ্লেসমৃদ্ধ গ্যালাক্সি এম ৪০ ক্রয় করা যাবে মিডনাইট ব্লু এবং সীওয়াটার ব্লু কালারে। ডিভাইসটির ৫ মেগাপিক্সেল, ৩২ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা দিয়ে ১২৩ ডিগ্রি আল্ট্রা-ওয়াইড কোনে দুর্দান্ত ভিডিও করা যাবে অনায়াসে। স্ন্যাপড্রাগন ৬৭৫ অক্টা-কোর প্রসেসর, ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রমের ডিভাইসটির ১৫ ওয়াটের ফাস্ট-চার্জিং ফিচার ও ৩,৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে।

প্রিমো এনএইচফোর৩. প্রিমো এনএইচফোর: বাংলাদেশে তৈরি সাশ্রয়ী মূল্যের বড় পর্দার নতুন স্মার্টফোন ‘প্রিমো এনএইচফোর’। এর দাম ৪ হাজার ৯৯৯ টাকা।৫.৭ ইঞ্চি পর্দার ফোনটিতে ব্যবহৃত হয়েছে ১৮: ৯ রেশিওর ফুলভিউ ডিসপ্লে। নতুন এই ফোনে আছে ১.৩ গিগাহার্টজের কোয়াডকোর প্রসেসর। রয়েছে ১ গিগাবাইট ডিডিআরথ্রি র‍্যাম, ৮ গিগাবাইট স্টোরেজ। ফোনের উভয় পাশে ব্যবহার করা হয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ৫ মেগাপিক্সেল ক্যামেরা। অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে পরিচালিত স্মার্টফোনটির পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ২৪০০ মিলি–অ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। ডুয়েল সিম–সমর্থিত ফোনটির কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪.২, মাইক্রো ইউএসবি ২, ল্যান হটস্পট, ওটিএ সুবিধা। সেন্সর হিসেবে আছে জিপিএস, এ-জিপিএস, এক্সিলারোমিটার, লাইট (ব্রাইটনেস), প্রোক্সিমিটি ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও।

প্রিমো এসসেভেন৪. প্রিমো এসসেভেন: ওয়ালটনের তৈরি প্রথম নচ ডিসপ্লে এবং তিন ক্যামেরার স্মার্টফোন এটি। ব্লু এবং সি গ্রিন রঙের আকর্ষণীয় ডিজাইনের ফোনটিতে ব্যবহৃত হয়েছে ৬.২৬ ইঞ্চির নচ ডিসপ্লে, যার পর্দার রেজ্যুলেশন ১৫২০ বাই ৭২০ পিক্সেল। এতে রয়েছে এআই সমৃদ্ধ ১২,১৩ এবং ২ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা, পিডিএএফ প্রযুক্তির ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ২. ০ গিগাহার্জ গতির অক্টাকোর অক্টাকোর প্রসেসর, ৩ জিবি ডিডিআর ৪ র্যাম, পাওয়ার ভিআর জিই ৮৩২০ গ্রাফিক্স, ৩২ জিবি স্টোরেজ, ২৫৬ জিবি এসডি কার্ড সাপোর্ট, ৩৯০০ এমএইচ ব্যাটারি, ফোরজি নেটওয়ার্ক সাপোর্ট, ফেস আনলক ও ফিংগারপ্রিন্ট, অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম ইত্যাদি। দাম ১৫,৯৯৯ টাকা।

প্রিমো এইচএইট টার্বো৫. প্রিমো এইচএইট টার্বো: সাশ্রয়ী দামের ডুয়াল সিমের ফোরজি স্মার্টফোন ওয়ালটনের প্রিমো এইচএইট টার্বো। অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে পরিচালিত ৫.৪৫ ইঞ্চির ফুল-ভিউ ডিসপ্লের ফোনটিতে রয়েছে ১.৫ গিগাহার্জ গতির কোয়াডকোর প্রসেসর, পাওয়ার ভিআর জিই ৮১০০ গ্রাফিক্স, ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি, পেছনে এলইডি ফ্ল্যাশযুক্ত ৮ মেগাপিক্সেল সনি ক্যামেরা, সামনে ৮ মেগাপিক্সেল ওমনিভিশন সেলফি ক্যামেরা, ৩২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ফেস আনলক, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ওটিজিসহ আকর্ষণীয় সব ফিচার। ৩ জিবি র্যাম সংস্করণে ফোনটির দাম ৭,৯৯৯ টাকা। আর ২ জিবি র্যামে এটি মিলছে মাত্র ৬,৮৯৯ টাকায়।

রেডমি কে২০ প্রো৬. রেডমি কে২০ প্রো : দেশের বাজারে ফ্ল্যাগশিপ ফোন রেডমি কে২০ প্রো আনছে শাওমি। এতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর, অ্যামোলেড ডিসপ্লে, ৪৮ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা, ২০ মেগাপিক্সেল পপ-আপ সেলফি ক্যামেরাসহ নতুন ফিচার। রেডমি কে২০ প্রোতে রয়েছে ১৬.২ সেন্টিমিটার (৬.৩৯ ইঞ্চি) ফুল এইচডি প্লাস অ্যামোলেড হরিজন ডিসপ্লে। এর চারপাশে বেজেল রাখা হয়েছে খুবই অল্প পরিসরে। রেডমি কে২০ প্রোতে রয়েছে সনি আইএমএক্স ৫৮৬ সেন্সরসমৃদ্ধ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল ২ এক্স টেলিফটো ক্যামেরা এবং একটি ১২৪.৮ ফিল্ড অব ভিউ সুবিধা–সংবলিত ১৩ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা। ফোনটির ব্যাটারি ৪ হাজার এমএএইচ। ফোনটিতে আরও রয়েছে ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক এবং ফাস্ট-চার্জ সাপোর্ট। রেডমি কে২০ প্রো ফোনটির ৮ জিবি র‍্যাম ২৫৬ জিবি স্টোরেজে সংস্করণটির দাম ৪৯ হাজার ৯৯৯ টাকা।

রেডমি ৭ এ৭. রেডমি ৭ এ: শাওমি এনেছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৯ ও সনি আইএমএক্স ৪৮৬ ক্যামেরা সম্পন্ন রেডমি ৭ এ। ১১ হাজার ৪৯৯ টাকা মূল্যের রেডমি ৭ এ-ই শাওমির সর্বপ্রথম স্মার্টফোন যাতে থাকছে দুই বছরের ওয়্যারেন্টি। সনি আইএমএক্স ৪৮৬ সেন্সর সম্পন্ন ১২ মেগাপিক্সেল ক্যামেরা, শক্তিশালী কোয়ালকম®স্ন্যাপড্রাগন ৪৩৯ চিপসেট, ৪০০০ এমএএইচ-এর বড় ব্যাটারি, এবং ডিভাইসটি ম্যাট ফিনিশ ইউনিবডি ডিজাইন সমৃদ্ধ। এতে রয়েছে ৪০০০ এমএএইচ ব্যাটারি।ফোনটির সামনে রয়েছে এআই পোর্ট্রেট মোডসম্পন্ন ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এতে আছে ডুয়েল সিম ও ডুয়েল ভোল্ট ক্যাপাবিলিটি। ১১,৪৯৯ টাকায় ফোনটির ২ জিবি, ৩২ জিবি ভার্সন বাজারে পাওয়া যাবে।

আই ৯৭৮. আই ৯৭: আই ৯৭ নামের স্মার্টফোনটি এবারের ঈদের আগে বাজারে ছেড়েছে সিম্ফনি। সাত হাজার ৪৯০ টাকা দামের ফোনটিতে ৫.৭ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে, ২ জিবি র্যা ম, ১৩ ও ৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৩২০০ এমএএইচব্যাটারি রয়েছে। এআই সিন রিকগনিশন সুবিধাযুক্ত ক্যামেরা সুবিধা রয়েছে আই ৯৭ স্মার্টফোনটিতে। ফোরজি সমর্থিত স্মার্টফোনটিতে ১.৬ গিগাহার্টজের অক্টা কোর প্রসেসর, মাল্টিফাংশনাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেস আনলক সুবিধা রয়েছে। ঈদের সময় যাঁরা স্বল্পবাজেটে ভালো মানের ফোন কিনতে চান, তাঁদের জন্য আই ৯৭।

ক্যামন আই স্কাই ৩৯. ক্যামন আই স্কাই ৩: এবারের ঈদে টেকনোর চমক হচ্ছে ক্যামন আই স্কাই ৩ মডেলের স্মার্টফোনটি। টেকনো ক্যামন আই স্কাই স্মার্টফোন প্রথম বাজারে আসে মার্চে। ফোনটি তে রয়েছে ৬.২ ইঞ্চি নচ ২ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর ও ২ জিবি র্যা মের ফোনটি অ্যানড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমে চলে। এর ব্যাটারি ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ারের। টেকনো ক্যামন আই স্কাই স্মার্টফোনে আছে ১৩ মেগাপিক্সেল ১.৮ অ্যাপারচার ও২ মেগাপিক্সেলএআই ডুয়েল রিয়ার ব্রাইট ক্যামেরা। এতে আরও রয়েছে ৮ মেগাপিক্সেল এ আই বোকে সেলফি ক্যামেরা। ডুয়েল সিমের স্মার্টফোনটির দাম ৯ হাজার ৯৯৯ টাকা।

রেনো ১০ এক্স জুম১০. রেনো ১০ এক্স জুম: অপো রেনো সিরিজের স্মার্টফোন ‘অপো রেনো ১০ এক্স জুম’। ৬.৬ ইঞ্চি আল্ট্রা-এইচডি প্লাস অ্যামোলেড পর্দা, যেটির বেজেল নেই। ১০ এক্স হাইব্রিড জুম ক্যামেরার ফোনটিতে মূল ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে এফ/ ১.৭ অ্যাপারচারের ২৬ মিলিমিটার ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ০.৮ ন্যানোমিটার পিক্সেল সাইজের ১ / ২ ইঞ্চি আকারের সনি আইএমএক্স ৫৮৬ ইমেজ প্রসেসিং সেন্সর। অপো রেনো ১০ এক্স জুম স্মার্টফোনটিতে রয়েছে ডিসিআই-পি ৩ স্ট্যান্ডার্ডের অ্যামোলেড ডিসপ্লে, ফলে সরাসরি সূর্যের আলোতেও এর স্ক্রিন থাকে বেশ উজ্জ্বল। অপো রেনোয় রয়েছে ৪০৬৫ মিলি–অ্যাম্পিয়ার ব্যাটারি। ফোনটিতে ভোক ৩.০ ফাস্ট চার্জিংয়ের সুযোগ রয়েছে ৭ ন্যানোমিটার চিপযুক্ত কোয়ালকম ব্র্যান্ডের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮৫৫ মোবাইল প্ল্যাটফর্ম, ৮ গিগাবাইট র‍্যাম, ২৫৬ গিগাবাইট রম, ১০ এক্স হাইব্রিড জুম, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা আর ভোক ৩.০ ফাস্ট চার্জিং প্রযুক্তির ফোনটির দাম ৭৯ হাজার ৯৯০ টাকা।

নকিয়া ৩.২ ও ২.২১১ ও ১২. নকিয়া ৩.২ ও ২.২: এবারে ঈদ বাজার লক্ষ্য করেই সম্প্রতি নকিয়া ব্র্যান্ডের ৩.২ ও ২.২ মডেলের দুটি স্মার্টফোন আনার ঘোষণা দেয় এইচএমডি গ্লোবাল। নকিয়া ৩.২ মডেলের ফোনটি ৬.২৬ ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত। অ্যান্ড্রয়েড ৯ পাই চালিত স্মার্টফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৯ প্রসেসর, ৩ জিবি র্যা ম ও ৩২ জিবি স্টোরেজ। এর দাম ১৩ হাজার ৪৯৯ টাকা। নকিয়া ২.২ স্মার্টফোনটিতে অ্যান্ড্রয়েড কিউ রেডি অপারেটিং সিস্টেম ব্যবহৃত হয়েছে। এতে কোয়াডকোর মিডিয়াটেক এ২২ চিপসেট ব্যবহার করা হয়েছে। নকিয়া ২.২-এর ২ জিবি র্যা ম ও ১৬ জিবি স্টোরেজ সংস্করণটির দাম ১০ হাজার ৯৯৯ টাকা ও ৩ জিবি র্যা ম ও ৩২ জিবি সংস্করণটির দাম হবে ১২ হাজার ৯৯৯ টাকা।

মটোরোলা জি৭ পাওয়ার১৩. মটোরোলা জি৭ পাওয়ার: বাজারে পাওয়া যাচ্ছে মটোরোলার নতুন স্মার্টফোন ‘মটো জি-৭ পাওয়ার’। ফোনটির দাম ১৯ হাজার ৯৯০ টাকা। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রমের ফোনটি ৬ দশমিক ২ ইঞ্চি মাপের। ১.৮ গিগাহার্টজ অক্টাকোর স্ন্যাপড্রাগন ৬৩২ প্রসেসরের ফোনটিতে ৫ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। মটো জি-৭ পাওয়ার ফোনটির পেছন দিকে এলইডি ফ্ল্যাশসহ ১২ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের দিকে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড-৯ ব্যবহার করা হয়েছে।

হুয়াওয়ে পি৩০ লাইট১৪. হুয়াওয়ে পি৩০ লাইট: হুয়াওয়ের পি৩০ সিরিজের পি৩০ লাইট স্মার্টফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে গত কয়েক মাস থেকে। মধ্যম বাজেট, হাইকনফিগারেশন, ক্যামেরা আর নান্দনিক ডিজাইনের ফোন পি৩০ সিরিজের পি৩০ লাইট। ক্যামেরার জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে ওয়াইড অ্যাঙ্গেলের ট্রাইলেন্স। আছে ডিজিটাল জুমিং সুবিধা। এপি ৩০ লাইট স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটিতে রয়েছে ৬ জিবি র্যা মসহ ১২৮ জিবি রম। এ ছাড়া ফোনটিতে ৫১২ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করা যাবে। ১০৮০ পিক্সেলের ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা। পাওয়া যাবে ১৯২০ ও ১০৮০ পিক্সেলের ভিডিও রেজ্যুলেশন। ৬.১৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লের পি৩০ লাইট স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে মিডনাইট ব্ল্যাক, পার্ল হোয়াইট ও পিকক ব্লু—এ তিনটি কালারে। এতে ব্যবহার করা হয়েছে ডিউড্রপ ডিসপ্লে। অ্যান্ড্রয়েড ৯.০ (পাই) অপারেটিংসহ ফোনটিতে রয়েছে ৩৩৪০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। ফোনটির দাম ২৯ হাজার ৯৯৯ টাকা।

ভিভো এস ১১৫. ভিভো এস ১ : দেশের বাজারে ফুল ভিউ ডিসপ্লের নতুন ফোন এস ১ আনার ঘোষণা দিয়েছে চীনা স্মার্টফোন নির্মাতা ভিভো। এস ১ সিরিজে প্রথম ফোনটিতে থাকছে ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট স্ক্যানিং প্রযুক্তি, কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ৩২ মেগা পিক্সেলের সেলফি ক্যামেরা, ৪৫০০ এমএইচ ব্যাটারি ও পেছনে তিন ক্যামেরা সেটআপ। ৬.৩৯ ইঞ্চি মাপের ফুল এইচডি ডিসপ্লের ফোনটিতে ৬ জিবি র‍্যাম ১২৮ জিবি অভ্যন্তরীণ মেমোরি রয়েছে। অক্টাকোর প্রসেসরে অ্যান্ড্রয়েড ফানটাচ ওএস ৯.০ চালিত ফোনটির দাম ২৮ হাজার ৯৯০ টাকা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar



istanbul escort