ad720-90

এ মাসেই আসছে iPhone 11


গত জুন মাসেই নতুন আইফোনের একাধিক ছবি লিক হয়েছিল। সেই সময়েই জানা গিয়েছিল, সেপ্টেম্বরেই আসতে পারে Iphone 11। অবশেষে সেই সম্ভাবনাই সত্যি হল। চলতি মাসের শেষেই লঞ্চ হতে চলেছে নতুন আইফোন। আর প্রতিবারের মতোই এবারেও গেজেট উত্সাহীদের তুমুল উন্মাদনা নতুন আইফোনকে ঘিরে।

অ্যাপেল সূত্রে খবর, আগামী ১০ সেপ্টেম্বর লঞ্চ হতে চলেছে Iphone 11। প্রতিবার নতুন মডেলের আইফোন লঞ্চের প্রায় সঙ্গে সঙ্গেই প্রি-বুকিংয়ের মাধ্যমে প্রচুর সংখ্যক ফোন বিক্রি হয়ে যায়। এবারেও তার পুনরাবৃত্তি ঘটে কিনা সেটাই দেখার। সংস্থা সূত্রে খবর, লঞ্চ হওয়ার তিন দিনের মাথায় প্রি-অর্ডার শুরু হবে Iphone 11-এর।

জুন থেকে একাধিক টেক পোর্টালে রিলিজ হওয়া ছবি অনুযায়ী নতুন আইফোনে থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা। বর্তমান স্মার্টফোনের ট্রেন্ডের নিরিখে সেটি হয় তো খুব উদ্ভাবনী কিছু নয়। কিন্তু ব্র্যান্ডটির নাম অ্যাপেল। তাই ক্যামেরার মান নিয়ে বেশ আশাবাদী টেক বিশেষজ্ঞরা। তবে বেশ কিছু ছবিতে কালো রঙের হাউজিংয়ের মধ্যে দুটি ক্যামেরাসহ ছবিও প্রকাশ্যে এসেছে। কম দামের মডেলগুলিতেই সেই ক্যামেরা সেট আপ থাকবে বলে মনে করা হচ্ছে।

ক্যামেরার স্ক্রিনের কোনও নির্ভরযোগ্য ছবি এখনও বাজারে আসেনি। তবে, মনে করা হচ্ছে স্যামস্যাঙের ফ্ল্যাগশিপ মডেলের পথেই হাঁটবে অ্যাপেল। নতুন আইফোনে থাকতে পারে ফুল স্ক্রিন নচ ও বেজেলহীন ডিসপ্লে।

ফোনের দামের বিষয়ে এখনও মুখ খোলেনি অ্যাপেল। তবে, প্রতিবারের মতোই যথেষ্ট উঁচু রেঞ্জেই যে ফোনের দাম থাকবে তা বলাই বাহুল্য।

iPhone XIR 11, iPhone XI 11 Pro এবং iPhone XI 11 Pro Max- তিনটি সংস্করণে আসবে নতুন আইফোন। তবে স্পেসিফিকেশনের বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থা। তার জন্য অপেক্ষা করতে হবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar