ad720-90

নতুন আইপ্যাড আনলো অ্যাপল


সেপ্টম্বরের ইভেন্টে সাধারণত সেপ্টেম্বর ইভেন্টে নতুন আইফোন এবং অ্যাপল ওয়াচে নজর দেয় অ্যাপল। এবার এতে যোগ হয়েছে নতুন আইপ্যাড।

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, নতুন ১০.২ ইঞ্চি আইপ্যাডটি হবে আগের ৯.৭ ইঞ্চি আইপ্যাডের উন্নততর সংস্করণ। আইপ্যাড প্রো’র নকশা আগের বছরই বদলেছে অ্যাপল। তবে নতুন ১০.২ ইঞ্চি আইপ্যাডের নকশা রাখা হয়েছে পুরানো ৯.৭ ইঞ্চি মডেলের মতোই। আগের মতোই এতে রাখা হয়েছে হোম বাটন।

আইপ্যাডটি উন্মোচনের সময় অ্যাপলের ভাইস প্রেসিডেন্ট গ্রেগ জো জসউইয়াক বলেন, আনুষ্ঠানিকভাবে এটিই তাদের সপ্তম প্রজন্মের প্রথম আইপ্যাড।

চলতি বছর আরও কয়েকটি আইপ্যাড উন্মোচন করতে পারে অ্যাপল। ধারণা করা হচ্ছে অক্টোবরে বার্ষিক আইপ্যাড ইভেন্টে এই ডিভাইসগুলোর ঘোষণা দেওয়া হবে।

আগের চেয়ে অনেক কার্যকরী করা হয়েছে নতুন ১০.২ ইঞ্চি আইপ্যাড। এ১০এক্স ফিউশন চিপ ব্যবহার করা হয়েছে। অ্যাপলের দাবি প্রথমবারের মতো শতভাগ নবায়নযোগ্য অ্যালুমিনিয়াম দিয়ে আইপ্যাডের বডি বানানো হয়েছে।

অ্যাপল পেন্সিলের পাশাপাশি কিবোর্ড সমর্থন করবে এন্ট্রি লেভেলের এই আইপ্যাড। লাইটনিং কানেক্টর সরিয়ে এতে যোগ করা হয়েছে ইউএসবি-সি পোর্ট। আর এতে নতুন আইপ্যাডওএস-এর পুরো সুবিধা নিতে পারবেন গ্রাহক।

নতুন এই ১০.২ ইঞ্চি আইপ্যাডের দাম শুরু হচ্ছে ৩২৯ মার্কিন ডলার থেকে। শিক্ষার্থীরা ডিভাইসটি কিনতে পারবেন ২৯৯ ডলারে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar