ad720-90

লঞ্চ হল iPhone 11


মঙ্গলবার লঞ্চ হল iPhone 11। একই দিনে একাধিক Apple প্রোডাক্ট ও সার্ভিস লঞ্চ হয়েছে কুপার্টিনোর স্টিভ জোবস থিয়েটারে। iPhone 11 Pro, iPhone 11 Max-ও এই দিনেই লঞ্চ হয়েছে। এ দিনেই লঞ্চ হয়েছে ১০.২ ইঞ্চির iPad আর Apple Watch Series 5। iPhone 11-এ রয়েছে ৬.১ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে, আগের চেয়েও শক্তিশালী ব্যাটারি ব্যাকআপ ডুয়াল ক্যামেরাসহ একাধিক আকর্ষণীয় ফিচার। আসুন এক নজরে দেখে নেওয়া যাক iPhone 11-এর স্পেসিফিকেশন আর দাম-

iPhone 11-এর স্পেসিফিকেশন আর দাম:

১)  iPhone 11-এ থাকছে একটি ৬.১ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে।

২) iPhone 11-এ রয়েছে একটি A13 Bionic চিপ। সংস্থার দাবি, বিশ্বের দ্রুততম সিপিইউ আর দ্রুততম জিপিইউ রয়েছে এই ফোনে। ফোনটি চলবে iOS 13 অপারেটিং সিস্টেম।

৩) iPhone 11-এ রয়েছে ১২ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সর) + ১২ মেগাপিক্সেল (১২০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল) ক্যামেরা। এর রিয়ার ক্যামেরার সাহায্যে ৬০ ফ্রেম প্রতি সেকেন্ড স্পিডে ভিডিও রেকর্ড করা যাবে। উচ্চমানের পোট্রেট মোড, নাইট ভিশন মোড-সহ একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে এই ফোনে। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। এই সেলফি ক্যামেরায় রয়েছে স্লো-মো ভিডিও রেকর্ডিং ফিচার।

৪) iPhone 11-এর বেস ভেরিয়েন্টে থাকছে ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ।

৫) মোট ছ’টি রঙে পাওয়া যাবে নতুন iPhone 11।

৬) মার্কিন যুক্তরাষ্ট্রে iPhone 11-এর দাম শুরু হচ্ছে ৬৯৯ মার্কিন ডলার থেকে। 

৭) ১৩ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিশ্বের ৩০টি দেশে iPhone 11-এর প্রি-অর্ডার শুরু হচ্ছে। বিক্রি শুরু হচ্ছে ২০ সেপ্টেম্বর থেকে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar