ad720-90

১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার Mi CC9 Pro!


সেপ্টেম্বরেই ১০৮ মেগাপিক্সেল ক্যামেরাসহ Mi CC9 Pro আনার বিষয়ে জানিয়েছিল Xiaomi। একাধিক প্রযুক্তি পোটার্ল সূত্রে খবর চলতি মাসেই লঞ্চ হতে চলেছে এই স্মার্টফোন। আগামী ২৪ অক্টোবর লঞ্চ হতে চলেছে Mi CC9 Pro।

চীনা সংস্থা Xiaomi-এর সঙ্গে Samsung ISOCELL Bright HMX নামের এই ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেনসর তৈরী করেছে Samsung। সংস্থা জানায়, স্মার্টফোনের ক্যামেরার সংজ্ঞা বদলে দেবে এই ক্যামেরা সেনসর। এই ক্যামেরাই ব্যবহার করা হচ্ছে Mi CC9 Pro-তে।

জুন মাসে CC সিরিজের ফোনগুলির ছবি প্রকাশ্যে আসে। সংস্থার Weibo পেজ-এ ফোন-এর টিজার প্রকাশ্যে আসে। Mi CC9 Pro-তে থাকছে ৬.৩৯ ইঞ্চি-এর ফুল এইচ ডি ডিসপ্লে।

ফোন-এর ডিসপ্লে-এর নিচেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। থাকছে ৪,০০০ mAh -এর ব্যাটারি। CC9 Pro মডেল-এ থাকছে Qualcomm Snapdragon 730 SoC চিপসেট।

তবে প্রশ্ন উঠছে, এত বেশি মেগাপিক্সেলের সঙ্গে ছবিগুলির রেজোলিউশনও অনেকটাই বেশি হবে। এত বেশি রেজোলিউশনের ছবি ফোনের মেমরিতে যে অনেকটাই জায়গা দখল করে নেবে।

তবে, সেই বিষয়েও ভেবেছে Samsung। এই ক্যামেরা সেনসর দিয়ে উচ্চ মানের ২৭ মেগাপিক্সেলের ছবিও তোলা যাবে। এ ক্ষেত্রে ৪টি পিক্সেলের সমন্বয় তৈরী হবে এক-একটি পিক্সেল। এর ফলে ছবির রেজোলিউশন কমতে পারে। কিন্তু, ছবি বেশি ঝকঝকে হবে। অনেকটা জুম করলেও ছবি ফাটবে না। কম আলোতেও এর ফলে ভাল ছবি তোলা সম্ভব হবে বলে জানিয়েছে Samsung।

চীনে Mi CC9 Pro-এর দাম ১,৭৯৯ ইয়ান।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar