নিরাপত্তার জন্য টুইটারের নেওয়া তথ্য বিজ্ঞাপনে
চলতি বছরের ১৭ সেপ্টেম্বর এই বিষয়টি নজরে এসেছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। তবে, এতে কতো সংখ্যক গ্রাহক আক্রান্ত হয়েছেন তা বলা হয়নি– খবর রয়টার্সের।
টুইটারের পক্ষ থেকে এক ব্লগ পোস্টে বলা হয়, “এটি একটি ত্রুটির কারণে হয়েছে এবং আমরা দুঃখিত।”
টুইটার এবং ফেইসবুকের মতো প্রতিষ্ঠানগুলো প্ল্যাটফর্মে গ্রাহকের ডেটা কীভাবে ব্যবহার করছে তা নিয়ে বিশ্বজুড়েই নীতিনির্ধারকদের সমালোচনার মধ্যে রয়েছে সামাজিক মাধ্যমগুলো।
মাইক্রোব্লগিং সাইটটি জানিয়েছে, বিজ্ঞাপনদাতারা যখন তাদের প্রচারণার তালিকা আপলোড করেন তখন হয়তো তারা গ্রাহকের ইমেইল বা ফোন নাম্বার মিলিয়ে প্ল্যাটফর্মে তাদেরকে লক্ষ্য করে বিজ্ঞাপন দিয়েছে।
টুইটার নিশ্চিত করে বলেছে, গ্রাহকের ডেটা তৃতীয় কোনো পক্ষের সঙ্গে শেয়ার করা হয়নি, তবে নির্দিষ্ট করে বিজ্ঞাপন দেখানোর জন্য এগুলো অভ্যন্তরীনভাবে উন্মুক্ত করা হয়েছে।
Comments
So empty here ... leave a comment!