ad720-90

সিএমএমআই সনদ পেল ডেভনেট


সিএমএম আই (লেভেল-৩) সনদ গ্রহণ করেন ডেভনেটের কর্মকর্তারা। ছবি: ডেভনেট লিমিটেডের সৌজন্যেসেবা খাতে সাফল্যের জন্য দেশে প্রথমবারের মতো সিএমএমআই (লেভেল-৩) সনদ পেল বাংলাদেশের প্রথম এন্টারপ্রাইজ কনটেন্ট ম্যানেজমেন্ট (ইসিএম) প্রতিষ্ঠান ডেভনেট লিমিটেড। ১৯৯৭ সাল থেকে তথ্য সংরক্ষণের আধুনিক পদ্ধতি নিয়ে বাংলাদেশে ডিজিটাল আর্কাইভিংয়ে ভূমিকা রাখছে ডেভনেট লিমিটেড। সিএমএমআই একটি দক্ষতা উন্নতির কাঠামো, যা সংস্থাগুলোকে তাদের কার্যকর প্রক্রিয়াগুলোর প্রয়োজনীয় উপাদান সরবরাহ করে।

এতে প্রতিষ্ঠান বিশেষভাবে তাদের কর্মক্ষমতা উন্নত করতে সক্ষম হয়। লেভেল-৩-এর বৈশিষ্ট্যগুলোর মধ্যে অন্যতম হলো—এই লেভেল থাকা প্রতিষ্ঠানগুলো বিশেষ প্রক্রিয়ায় তাদের কর্মপদ্ধতি, মান, সরঞ্জাম এবং সরবরাহ নিশ্চিত করে।

সম্প্রতি ডেভনেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আবু মো. জাফর রাজধানীতে তাঁদের প্রধান কার্যালয়ে এক আয়োজনের মাধ্যমে বিশেষ অর্জনের ঘোষণা দেন। অনুষ্ঠানে সিএমএমআই ইনস্টিটিউটের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ডেভনেটের ব্যবস্থাপনা পরিচালক সনদ গ্রহণ করেন।

সৈয়দ আবু মো. জাফর বলেন, ‘ডেভনেট লিমিটেডের জন্য এটি একটি স্মরণীয় মুহূর্ত। প্রতিষ্ঠানটি দক্ষতার সঙ্গে আন্তর্জাতিক মানের সেবা দিতে বদ্ধপরিকর। সার্ভিসের জন্য সিএমএম আই (লেভেল-৩) অর্জনের মাধ্যমে সে প্রতিশ্রুতি বাস্তবায়ন সহজ হবে। ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রযুক্তিতে এগিয়ে থাকার পাশাপাশি প্রতিটি শাখাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে উন্নত করা হচ্ছে।’

ডেভনেট লিমিটেড বাংলাদেশে অ্যাবি, অ্যাটিজ, এভিশন, কোডাকসহ বিশ্বের খ্যাতনামা ৭টি প্রযুক্তি প্রতিষ্ঠানের অংশীদার। ইলেকট্রনিক পদ্ধতিতে দীর্ঘমেয়াদি ফাইল সংরক্ষণের জন্য প্রতিষ্ঠানটির রয়েছে নিজস্ব তথ্য সংরক্ষণ ও ইডিএমএস সফটওয়্যার ‘ডকুডেক্স’।

ইতিমধ্যে দেশের সরকারি-বেসরকারি বহু প্রতিষ্ঠানের বিগত বছরের সংরক্ষিত তথ্য ডিজিটাল আর্কাইভিংয়ে সেবা প্রদান করেছে ডেভনেট। এ ছাড়াও নতুন বছরে ডকুডেক্স সফটওয়্যারকে ক্লাউড ভিত্তিক করার পরিকল্পনা করছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar