ad720-90

৩৯৯ ডলারে আইফোন এসই২!


আগের মাসেই অ্যাপল বাজারে আনে আইফোন ১১, ১১ প্রো, এবং ১১ প্রো ম্যাক্স। মডেলগুলো মানের দিক থেকে ভালো হলেও দাম শুরু হয় ৬৯৯ মার্কিন ডলার থেকে। তাই এবার সস্তা আইফোন এসই ২ বাজারে আনতে যাচ্ছে প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি সাইট সিনেটের প্রতিবেদনে বলা হয়, ২০১৬ সালে আইফোনের প্রথম এসই মডেল বের করা হয়েছিলো একই মূল্যে, অর্থাৎ ৩৯৯ মার্কিন ডলারে। আইফোনটির নকশা ছিল আইফোন ৫এস-এর মতো।

এবারে কুয়োর ধারণা আইফোন এসই২ দেখতে হবে ২০১৭ সালে বের হওয়া আইফোন ৮ এর মতো। তবে ভেতরের যন্ত্রাংশ থাকবে উন্নত। বর্তমানে আইফোন ৮ বিক্রি হচ্ছে ৪৪৯ মার্কিন ডলারে।

আইফোন ১১, ১১ প্রো, এবং ১১ প্রো ম্যাক্স-এ যে এ১৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে ওই একই প্রসেসর ব্যবহার করা হতে পারে নতুন আইফোন এসই২ মডেলে। আর ডিভাইসটির র‍্যাম থাকবে তিন গিগাবাইট। স্পেস গ্রে, লাল এবং সিলভার এই তিনটি রঙে বাজারে আসতে পারে আইফোন এসই২।

এবার দিয়ে তৃতীয়বারের মতো অ্যাপল এন্ট্রি লেভেল আইফোন বাজারে আনতে যাচ্ছে। প্রথমবার ২০১৩ সালে বাজারে আনে ৫সি মডেল, যা ছিল মূলত প্লাস্টিক কেসিংয়ে ‘আইফোন ৫’। এটা ছিল সেই সময়ের অ্যাপলের ফ্ল্যাগশিপ আইফোন ৫এস-এর সাশ্রয়ী মডেল। এরপর বাজারে আনা হয় আইফোন এসই।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar