ad720-90

বিটিসিএল এর নতুন ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ রফিকুল মতিন


লাস্টনিউজবিডি, ৩ নভেম্বর: বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আজ দায়িত্ব গ্রহণ করেছেন ড. মোঃ রফিকুল মতিন।

এর আগে তিনি বিটিসিএল এর উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং অতিরিক্ত দায়িত্বে টেলিযোগাযোগ অধিদপ্তরের অধীনে বাস্তবায়নাধীন ‘সাইবার থ্রেট ডিটেকশন এন্ড রেসপন্স’ প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে কাজ করেছেন।

ড. মোঃ রফিকুল মতিন ১৯৬৪ সালের ২২ জানুয়ারী রাজশাহীতে জন্মগ্রহন করেন। তিনি যশোর বোর্ড হতে ১৯৮০ সনে এসএসসি পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় ১৪তম এবং ১৯৮২ সনে রাজশাহী বোর্ড হতে এইচএসসি পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় ৬ষ্ঠ স্থান অধিকার করেন।

তিনি ১৯৮৮ সনে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) হতে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিষয়ে ১ম শ্রেণীতে বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং ১৯৯১ সনে বুয়েট হতে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিষয়ে এমএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করেন। ড. মতিন ২০০৩ সনে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় হতে এমবিএ (গোল্ড মেডেল প্রাপ্ত) ডিগ্রি অর্জন করেন ও ২০১৮ সনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ হতে ডক্টরেট ডিগ্রি লাভ করেন।

আরও পড়ুন: দুদক থেকে রমনা থানায় জি কে শামীম

ড. মতিন নবম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে টেলিকম ক্যাডারে সহকারী বিভাগীয় প্রকৌশলী পদে ১৯৯১ সনে তৎকালীন বাংলাদেশ তার ও টেলিফোন বোর্ডের চাকুরীতে যোগদান করেন।

চাকুরী কালে তিনি ১৯৯৯ সনে উপ-বিভাগীয় প্রকৌশলী, ২০০৩ সনে বিভাগীয় প্রকৌশলী, ২০০৯ সনে পরিচালক এবং ২০১৮ সনে প্রধান কর্মাধ্যক্ষ পদে পদোন্নতি পান। তিনি বিভিন্ন দায়িত্ব অত্যন্ত দক্ষতার সাথে পালন করেছেন।

কর্মজীবনে তিনি ফ্রান্স, জাপান, কানাডা ও তুরস্কে প্রশিক্ষন গ্রহন করেন। এছাড়া, সুইডেন, চীন, যুক্তরাষ্ট্র, দ. কোরিয়া, নরওয়ে, যুক্তরাজ্য ইত্যাদি দেশে সভা ও সেমিনারে অংশগ্রহনের জন্য গমন করেছেন।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। প্রেস রিলিজ।

লাস্টনিউজবিডি/নিরব

সর্বশেষ সংবাদ



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar