ad720-90

৫ বছর পূর্ণ করল ই-ক্যাব


ই-কমার্স উদ্যোক্তাদের সংগঠন ই–ক্যাবের ৫ বছর পূর্তি অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদসহ এখাতের উদ্যোক্তারা উপস্থিত ছিলেন। ছবি: ই–ক্যাবের সৌজন্যেই-কমার্স উদ্যোক্তাদের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) পাঁচ বছর পূর্ণ করেছে। একই সঙ্গে সংগঠনটি এক হাজার সদস্যের মাইলফলকও ছুঁয়েছে। এ উপলক্ষে রাজধানীর সীমান্ত সম্ভারের মিলনায়তনে গতকাল শনিবার ই-ক্যাব দিনব্যাপী নানা আয়োজনে বর্ষপূর্তি উদ্যাপন করে। দুপুর থেকে শুরু হওয়া বর্ষপূর্তি উদ্যাপন অনুষ্ঠানে বিকেলে আসেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি কেক কেটে শুভেচ্ছা জানান। রাতে অনুষ্ঠানে আসেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।  তিনি ই–ক্যাবের কার্যক্রমের প্রশংসা করেন।  

এ আয়োজনে এসে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেন, ­­­­­­­­এখন দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১০ কোটি। আর এই ১০ কোটি ইন্টারনেট ব্যবহারকারী আপনাদের সম্ভাব্য ক্রেতা। দেশে ই–কমার্স খাতের উন্নয়নে আরও কাজ করার কথা বলেন তিনি।

ই-ক্যাবের সভাপতি শমী কায়সার বলেন, ‘ই-ক্যাব এখন উদ্যোক্তা তৈরির কাজ করছে। আমরা ই-ক্যাব থেকে এলআইসিটি প্রকল্পের মাধ্যমে ২ হাজার ৫০০ জনকে প্রশিক্ষণ দিয়ে তৈরি করেছি।’

ই-ক্যাবের সাধারণ সম্পাদক মো. আবদুল ওয়াহেদ প্রথম আলোকে বলেন, ‘আমাদের নিবন্ধিত সদস্যসংখ্যা বর্তমানে এক হাজার। ই-ক্যাবের পঞ্চম বার্ষিকী উপলক্ষে এক হাজার সদস্য নিয়ে আয়োজিত এ অনুষ্ঠান উদ্যোক্তাদের মিলনমেলা।’

এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন সাংসদ নাহিম রাজ্জাক, আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি শাহীদ-উল-মুনি­­­র, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের সভাপতি ওয়াহিদ শরীফসহ অনেকে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar