ad720-90

মিউজিক স্ট্রিমিং সেবায় নজর টিকটক মালিকের


নিজেদের মিউজিক সাবস্ক্রিপশন সেবায় নতুন গান যোগ করতে এবং ওই গানগুলোর বৈশ্বিক লাইসেন্স পেতে চাচ্ছে বাইটড্যান্স। এজন্যই ওই সংঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আলোচনায় বসেছে তারা। — খবর রয়টার্সের।

তবে, শুরুতেই যুক্তরাষ্ট্রকে কেন্দ্র করে সেবাটি আনতে চাচ্ছে না বাইটড্যান্স। ভবিষ্যতে হয়তো দেশটিতে নিজেদের সেবা নিয়ে হাজির হবে প্রতিষ্ঠানটি, তবে বিষয়টির সঙ্গে সংশ্লিষ্টরা জানাচ্ছেন নতুন সেবার প্রথম বাজার হিসেবে ব্রাজিল, ইন্দোনেশিয়া ও ভারতকেই পছন্দ বাইটড্যান্সের।

‘অন-ডিমান্ড’ মিউজিক বাদেও সেবাটিতে ‘ছোট ভিডিও ক্লিপ’ সমৃদ্ধ একটি লাইব্রেরি থাকবে, শ্রোতারা চাইলে সেখান থেকে গান খুঁজে নিতে এবং পছন্দের গানটিকে ‘সিংক’ করাতে পারবেন। – বলছে ফিনানশিয়াল টাইমসের এক প্রতিবেদন।

নিজেদের নতুন মিউজিক স্ট্রিমিং সেবা প্রসঙ্গে রবিবার পর্যন্ত কোনো ‘মন্তব্য’ করেনি বাইটড্যান্স।

এদিকে, বাইটড্যান্সের নতুন মিউজিক সেবাটির নাম বা সেবাটি ব্যবহারে ঠিক কত খরচ পড়তে পারে, সে সংক্রান্ত কোনো তথ্যও এখন পর্যন্ত জানা যায়নি। ধারণা করা হচ্ছে, ১০ ডলারের কম মাসিক খরচেই ব্যবহার করা যাবে সেবাটি।

অ্যাপল মিউজিক, স্পটিফাই এবং যুক্তরাষ্ট্রের অন্যান্য মিউজিক স্ট্রিমিং সেবাদাতা মাসে ১০ ডলারের বিনিময়ে ব্যবহারকারীদেরকে নিজেদের সেবা দিচ্ছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar