ad720-90

আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস পালিত


আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবসে উদ্যোক্তা নারীরা নিজেদের বিভিন্ন চ্যালেঞ্জের কথা তুলে ধরেন। ছবি: বিডিওএসএনের সৌজন্যেদেশের আর্থসামাজিক প্রেক্ষাপটে অর্থনীতিকে গতিময় করতে কাজ করে যাচ্ছেন নারী উদ্যোক্তারা। উদ্যোক্তা হিসেবে অর্থনীতিতে নারীর প্রবেশ যেমন কর্মসংস্থানের সৃষ্টি করছে, তেমনি ছড়িয়ে দিচ্ছে নারীর ক্ষমতায়নের দৃষ্টান্ত। গত ১৯ নভেম্বর বিশ্বব্যাপী পালিত হয় আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস। বিশ্বের নারী উদ্যোক্তাদের সম্মান জানাতে এবং নতুন উদ্যোক্তাদের অনুপ্রাণিত করতে প্রতিবছর আন্তর্জাতিকভাবে দিবসটি পালন হয়।

‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ এই স্লোগানে ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন অ্যান্ড এন্টারপ্রেনার্স শিপ বিভাগ আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস-২০১৯ উদ্‌যাপন করে। অনুষ্ঠানে উদ্যোক্তারা নিজেদের অভিজ্ঞতা তুলে ধরার পাশাপাশি ব্যবসা পরিচালনার ক্ষেত্রে বিভিন্ন চ্যালেঞ্জের কথা বলেন। ভবিষ্যতে উদ্যোক্তা হতে নারীরা আরও বেশি করে এগিয়ে আসবেন বলে আশা প্রকাশ করেন তারা।

অনুষ্ঠানে ব্যাবিলন রিসোর্সেস লিমিটেডের পক্ষ থেকে কুমিল্লা শহরের একজন সফল নারীকে নিয়ে লেখা ‘কেমন আছে ফ্রিল্যান্সর নাদিয়া’ বইটি বিতরণ করা হয়।

এবারের আয়োজনের সহযোগিতায় ছিল বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)। এ ছাড়া আয়োজনের ফটোগ্রাফি পার্টনার কে এম এ তাহের ফটোগ্রাফি, কফি পার্টনার কফিওয়ালা। অন্যান্য পার্টনারদের মধ্যে ছিল শৈলী, আম্বার আইটি এবং ঢাকা এফএম।

এবারের আয়োজনের লোগো বোর্ডের অংশগ্রহণে ছিল আদর্শ, আফ্রাজান, আঁখিস কালেকশন, বাহারিকা, বাংলাদেশ ইউনিভার্সিটি, বিডি অ্যাসিস্ট্যান্ট, বেগম, বহু বাংলাদেশ, ব্রিয়ন্না, ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট, ক্রিয়েটিভ সফট টেকনোলজি, ধারা, ডিজিটাল উদ্যোক্তা, দেশি ফুডস, ডলস হাউজ, ই-কুরিয়ার, এলা, ইডিসি, ফেমিনিনো, এম এম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ফিউশন ফ্যাশন হাউস, গার্নার স্টেশনারি, গৃহবধূ, গ্লোবাল এমার্জিং টেকনোলজি লিমিটেড, গ্রাসরুট, জাহান ইন্টারন্যাশনাল স্কুল, কিডজ হুইল, কল্পরাজ, কড়ি ডট কম, লাবণ্য ক্র্যাফটস, মার্স, মনের বন্ধু, পারফি, প্যানাসিয়া, রকেট কুরিয়ার, সিজনস বুটিক, শাবাব লেদার, সাজগোজ, শাওন ক্র্যাফটস, শপ কুইন, শুদ্ধ কৃষি, তরী এক্সিম, তৃনাজ ক্লজেট, ট্রিপবাডিজ, ইউনিভার্সিটি অব সাউথ এশিয়া, ভি বুক এবং ঋতু। বিজ্ঞপ্তি





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar