ad720-90

ফের হ্যাকিংয়ের কবলে ওয়ানপ্লাস


‘ফ্রিকোয়েন্টলি আস্কড কোয়েশ্চেন’ (এফএকিউ) পেইজ প্রকাশ করে হ্যাকিংয়ের বিষয়টি সম্পর্কে জানিয়েছে ওয়ানপ্লাস। প্রতিষ্ঠানটির দাবি, হ্যাকিং শুরু হওয়ামাত্রই টের পেয়েছে প্রতিষ্ঠানটি। — খবর আইএএনএস’র।

ওয়ানপ্লাসের পক্ষ থেকে জানানো হয়েছে, ওয়ানপ্লাস ব্যবহারকারীদের ফোন নম্বর, নাম, ইমেইল এবং কোন কোন ওয়ানপ্লাস পণ্য তারা অর্ডার করেছেন, সে সংক্রান্ত তথ্যগুলো হাতিয়ে নিয়েছে হ্যাকাররা। তবে আর্থিক কোনো তথ্য বেহাত হয়নি এবার।

ওয়েবসাইটের ‘দুর্বলতা’কে কাজে লাগিয়ে হ্যাকাররা ডেটা হাতিয়ে নিয়েছে বলেই মনে করছে ওয়ানপ্লাস। তবে, এ বিষয়ে বাড়তি কোনো তথ্য দেয়নি প্রতিষ্ঠানটি। এ প্রসঙ্গে ওয়ানপ্লাস বলেছে, “ওয়েবসাইটে ওই ধরনের আরও কোনো ‘দুর্বলতা’ আছে কি না তা ভালোভাবে খুঁজে দেখেছি আমরা।”

হ্যাকিংয়ের ঘটনাটি সম্পর্কে ভুক্তভোগী গ্রাহকদের অবহিত করা হয়েছে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি। এ প্রসঙ্গে এক ফোরাম পোস্টে ওয়ানপ্লাস জানিয়েছে, “আমরা প্রথমে ক্ষতিগ্রস্থ গ্রাহকদেরকে ইমেইলের মাধ্যমে জানিয়েছি। তারপর সবাইকে জানানোর ব্যবস্থা করেছি। এখন বিষয়টি নিয়ে তদন্তের স্বার্থে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছি।”

অনুপ্রবেশের ঘটনাটির পর ‘বিশ্বখ্যাত’ এক নিরাপত্তা প্ল্যাটফর্মের সঙ্গে জোট বাঁধার খবর দিয়েছে ওয়ানপ্লাস। সামনের মাসেই ওই প্রতিষ্ঠানের সঙ্গে জোট বাঁধবে তারা। ডিসেম্বরের শেষ নাগাদ আনুষ্ঠানিক ‘বাগ বাউন্টি প্রোগ্রাম’ শুরু করারও পরিকল্পনা করেছে প্রতিষ্ঠানটি।

এর আগে ২০১৮ সালের জানুয়ারিতে হ্যাকিংয়ের শিকার হয়েছিল চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। সে সময় প্রায় ৪০ হাজার ওয়ানপ্লাস ব্যবহারকারীর ‘আর্থিক তথ্য’ হাতিয়ে নিয়েছিল হ্যাকাররা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar