ad720-90

এবার কল ওয়েটিং সুবিধা হোয়াটসঅ্যাপে


হোয়াটসঅ্যাপের ভি২.১৯.৩৫২ এপিকে মিরর (v2.19.352) সংস্করণ এবং পরবর্তী সংস্করণগুলোতে মিলবে কল ওয়েটিং সুবিধাটি। এ ছাড়াও, কল ওয়েটিং সুবিধাটি এসেছে ‘হোয়াটসঅ্যাপ বিজনেস’র ভি২.১৯.১২৮ এপিকে মিরর (v2.19.128) সংস্করণেও। আর হোয়াটসঅ্যাপ এসেছে নতুন বেটা আপডেট। ওই আপডেটের বদৌলতে ডার্ক মোডের জন্য তিনটি নতুন অপশন পাচ্ছেন ব্যবহারকারীরা। — খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

অধিকাংশ ‘ভয়েস ওভার আইপি’ বা ভিওআইপি সেবাতেই কল ওয়েটিংয়ের মতো সুবিধা নেই। হোয়াটসঅ্যাপেও এতোদিন কল ওয়েটিং সুবিধা ছিল না। আর এতে ঝামেলা পোহাতে হতো ব্যবহারকারীদের।

এর আগে সেবাটিতে অন্য কারো সঙ্গে কথা বলার সময়টিতে গুরুত্বপূর্ণ কোনো কল এলে সেটির আর হদিস পাওয়া যেত না। কলদাতা প্রথমে ‘রিং’ হওয়ার শব্দ এবং পড়ে সংযোগ বিচ্ছিন্ন হওয়ার শব্দ শুনতে পেতেন। ফলে অনাকাঙ্ক্ষিত বিড়ম্বনার মাঝে পড়ে যেতেন তিনিও। কিন্তু এবার ফিচারটি চলে আসায় ওই ঝামেলাগুলো আর থাকছে না।

এদিকে, বেটা আপডেটের সঙ্গে আসা নতুন তিন ডার্ক মোড সংশ্লিষ্ট অপশনের ব্যাপারে প্রথম জানিয়েছে ডব্লিউএবিইটাইনফো নামের এক ওয়েবসাইট। হোয়াটসঅ্যাপের নতুন ফিচার সম্পর্কে জানানোর জন্য সাইটটি বেশ সুপরিচিত।

নতুন ওই অপশন তিনটির মধ্যে রয়েছে লাইট থিম, ডার্ক থিম এবং ‘সেট বাই ব্যাটারি সেভার’। এর মধ্যে লাইট থিমটিতে ব্যাকগ্রাউন্ড থাকবে সাদা রংয়ের, ডার্ক থিমে পাওয়া যাবে কালো রংয়ের ব্যাকগ্রাউন্ড। আর ‘সেট বাই ব্যাটারি সেভার’ অপশনটির কাজ হবে পুরোপুরি ভিন্ন।

‘সেট বাই ব্যাটারি সেভার’ অপশনটির বদৌলতে ব্যবহারকারীর স্মার্টফোন ব্যাটারির চার্জ নির্দিষ্ট পরিমাণ কমে গেলে চালু হয়ে যাবে ডার্ক মোড। তবে এই অপশনটি শুধু অ্যান্ড্রয়েড ৯.০ বা পরবর্তী সংস্করণের অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোনগুলোর জন্য প্রযোজ্য।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar