ad720-90

পাসওয়ার্ড চুরি হলে জানিয়ে দিবে ক্রোম


সাইবার স্পেসে পাসওয়ার্ড খুবই একটি গুরুত্বপূর্ণ বিষয়। পাসওয়ার্ডকে বলা যেতে পারে একটি দেহের মাথা। মাথা ছাড়া যেমন একটি প্রাণী চলতে পারে না, ঠিক তেমনি পাসওয়ার্ড ছাড়া সুরক্ষিত ইন্টারনেট ব্যবহার সম্ভব না। এই গুরুত্বপূর্ণ গোপনীয় সংখ্যা বা পাসওয়ার্ড প্রতিনিয়ত চুরি বা হ্যাকিং এর খপ্পরে পড়ে থাকে, যা আমরা জানিনা।

এই সমস্যা সমাধানে এগিয়ে এসেছে গুগল ক্রোম। ব্যবহারকারীদের ব্যবহৃত পাসওয়ার্ড হ্যাক বা চুরি হয়েছে কি না এবার তা জানাবে ক্রোম ব্রাউজার। এমনকি পাসওয়ার্ড দিয়ে কোনো সাইটে ঢুঁ মারা হলেও সতর্ক করবে। এ জন্য আগামী কয়েক সপ্তাহের মধ্যেই নতুন একটি ফিচার যুক্ত করা হবে। ব্যবহারকারীদের গতানুগতিক অনলাইন কার্যক্রম পর্যালোচনা করে অন্য কোনো ব্যক্তি বিভিন্ন সাইটে পাসওয়ার্ডটি ব্যবহার করছে কি না, শনাক্ত করবে ফিচারটি। 

শুধু তা-ই নয়, পাসওয়ার্ড চুরি বা হ্যাক হলেই ‘পপ আপ’ বার্তা দিয়ে ব্যবহারকারীদের সতর্কও করবে। ফলে ব্যবহারকারীরা সহজেই বিভিন্ন সাইটে তাদের দেওয়া পাসওয়ার্ড নিরাপদ আছে কি না, জানতে পারবে এমনটি জানাচ্ছে দ্য ভার্জ।

উল্লেখ্য, বর্তমানে অনিরাপদ ওয়েবসাইট সম্পর্কে সতর্ক করার পাশাপাশি বিভিন্ন ওয়েবসাইট লোড হতে দেরি করে কি না, যাচাই করে থাকে ক্রোম ব্রাউজার।

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar