ad720-90

চীনে ফোল্ডএবল স্মার্টফোনের পেটেন্টে পেল শাওমি


ওই পেটেন্টটি পেতে গত বছরের অগাস্টে আবেদন করেছিল শাওমি। মোটো রেজরের সঙ্গে খানিকটা মিল রয়েছে স্মার্টফোনটির। তবে, পুরোপুরি মোটো রেজরের মতো হবে না নতুন ফোল্ডএবল ওই ফোনটি। ডিভাইসটিতে থাকবে পপ-আপ সেলফি ক্যামেরা। — খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস’র।

পেটেন্টের নথি বলছে, ফোল্ডএবল ফোনটির বেশ বড় আকারের একটি ডিসপ্লে থাকবে। মাঝখান থেকে ভাঁজ করা যাবে ফোনটিকে। ফলে সুরক্ষিত থাকবে ডিসপ্লে। ফোনটিতে দেখা মিলবে পপ-আপ সেলফি ক্যামেরারও। সেলফি ক্যামেরা সেটআপে নতুন সেন্সর ও ফ্ল্যাশ থাকবে। নতুন এই সেন্সরটি চেহারা শনাক্ত করতে সহায়তা করবে।

আর ফোল্ডএবল ফোনটির বাইরের অংশে থাকবে আলাদা একটি রিয়ার ক্যামেরা এবং ছোট পর্দা। ভাঁজ করা অবস্থায় ওই ছোট পর্দার সাহায্যে নোটিফিকেশন দেখা সম্ভব হবে।

তবে, শেষপর্যন্ত ফোনটি না-ও তৈরি করতে পারে শাওমি। অধিকাংশ সময়েই প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো একাধিক পেটেন্ট আবেদন করে রাখে, কিন্তু বাস্তবে সে পণ্যগুলো তৈরি হয় না।

এটি বাদেও আরও বেশ কিছু ডিজাইনের ফোল্ডএবল স্মার্টফোনের জন্য পেটেন্ট আবেদন করে রেখেছে শাওমি। পাঁচ পপ-আপ ক্যামেরার ফোল্ডএবল স্মার্টফোনের জন্যও পেটেন্ট আবেদন রয়েছে প্রতিষ্ঠানটির।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar