ad720-90

হ্যাকিংয়ের শিকার মার্কিন সরকারি ওয়েবসাইট


আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, ৭ জানুয়ারি ভোক্তা গোপনতা প্যানেলে আলোচনা করবেন অ্যাপলের নির্বাহী কর্মকর্তা জেইন হোর্ভাথ।

ফেডারেল ট্রেড কমিশনের (এফটিসি) বেশ কিছু কর্মকর্তা এবং ফেইসবুক, প্রোক্টর এবং গ্যাম্বলের নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন হোর্ভাথ। প্রতিষ্ঠানের আকার, নীতিমালা এবং গ্রাহকের চাহিদার ওপর ভিত্তি করে কীভাবে প্রতিষ্ঠানগুলো গোপনতা সুরক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠা করতে পারে তা নিয়ে আলোচনা করা হবে এই প্যানেলে।

এর পাশাপাশি এবারের ইভেন্টে ‘হোমকিট’ স্মার্ট হোম প্ল্যাটফর্ম দেখাবে অ্যাপল। এই খাতে শীঘ্রই আপডেট আনার পরিকল্পনা রয়েছে অ্যাপলের শীর্ষ দুই প্রতিদ্বন্দ্বী অ্যামাজন এবং গুগলের। এতে আইওটি ডিভাইসগুলোর ক্ষমতা আরও বাড়বে বলেই ধারণা করা হচ্ছে।

আনুষ্ঠানিকভাবে ১৯৯২ সালে শিকাগোতে সিইএস-এ অংশ নিয়েছিলো অ্যাপল। সে সময়কার সিইও জন স্কালি এক সামিটে নিউটন ডিভাইস উন্মোচন করেছিলেন।

সম্প্রতি খ্যাতনামা অ্যাপল বিশ্লেষক মিং-চি কুয়ো বলেন, চলতি বছর তৃতীয় প্রান্তিকে এ১৪এক্স চিপের একটি হাই-এন্ড আইপ্যাড প্রো এবং ছয়টি নতুন আইফোন উন্মোচনের পরিকল্পনা রয়েছে অ্যাপলের।

এর পাশাপাশি আইফোন ১২-এর ৫জি সংস্করণে ব্যবহার করা হতে পারে ‘সেন্সর-শিফট স্ট্যাবিলাইজেশন’ প্রযুক্তি। ফলে প্রচণ্ড নড়াচড়ার মধ্যেও স্থির ছবি তোলা যাবে ডিভাইসটিতে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar