ad720-90

ফোল্ডএবল পর্দার ল্যাপটপ আনলো লেনোভো


ল্যাপটপটিতে রাখা হয়েছে ১৩.৩ ইঞ্চি পর্দা। ডিভাইসটি বন্ধ করলে ভেতরে পর্দা মাঝ বরাবর ভাঁজ হয়ে যাবে– খবর সিএনবিসির।

চলতি বছরের শেষ দিকে বাজারে আসার কথা রয়েছে নতুন এই ল্যাপটপটি। উইন্ডোজ ১০ চালিত ডিভাইসটির বাজার মূল্য বলা হয়েছে ২৪৯৯ মার্কিন ডলার।

ভাঁজ খোলা অবস্থায় সাধারণ ট্যাবলেটের মতোই ডিভাইসটি ব্যবহার করা যাবে। যখন এটি ল্যাপটপের মতো ব্যবহারের দরকার হবে, এটি ভাঁজ করে ওপরের অংশ পর্দা এবং নিচের অংশ ডিজিটাল কিবোর্ড হিসেবে ব্যবহার করা যাবে। গ্রাহক চাইলে এতে ম্যাগনেটিক কিবোর্ডও ব্যবহার করতে পারবেন।

নতুন এই ল্যাপটপে পাশাপাশি দুইটি অ্যাপও চালাতে পারবেন গ্রাহক। ফলে এক পাশে প্রেজেন্টশন এবং অন্য পাশের ভিডিও চ্যাটের মতো সুবিধা নেওয়া যাবে।

লেনোভোর পক্ষ থেকে বলা হয়, এলজি’র তৈরি প্লাস্টিক ওলেড পর্দা ব্যবহার করা হয়েছে থিংকপ্যাড এক্স১ ফোল্ড। ফলে এটি যথেষ্ট মজবুত এবং সহজে ক্ষতিগ্রস্থ হবে না বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি।

স্যামসাংয়ের গ্যালাক্সি ফোল্ড স্মার্টফোনের ক্ষেত্রে দেখা গেছে সূচালো উপাদানগুলো খুব সহজেই পর্দার ক্ষতি করছে। কিন্তু এক্ষেত্রে বেশ আত্মবিশ্বাসী লেনোভো। প্রতিষ্ঠানটি জানায়, অঙ্কন এবং পর্দায় নোট টুকে রাখার জন্য এতে অ্যাক্টিভ পেন স্টাইলাসও ব্যবহার করা যাবে।

চলতি বছরের মাঝামাঝি বাজারে আসবে ডিভাইসটি। এতে ৫জি নেটওয়ার্ক সমর্থন থাকবে বলেও জানিয়েছে লেনোভো। ফোল্ডএবল পর্দার জন্য মাইক্রোসফট উইন্ডোজের বিশেষ সংস্করণ উইন্ডোজ ১০এক্স ডিভাইসটির আপডেটে যুক্ত করবে প্রতিষ্ঠানটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar