ad720-90

‘জীবন সঙ্গী’ নিয়ে মহাকাশ ভ্রমণে যাবেন শতকোটিপতি


মহাশূন্যে যাওয়ার পর ওই দৃশ্য তথ্যচিত্র হিসেবে স্ট্রিম করা হবে ‘আবেমাটিভি’ নামের স্ট্রিমিং সেবায়। তথ্যচিত্রের নাম দেওয়া হয়েছে ‘ফুল মুন লাভার্স’। — খবর রয়টার্সের।

নিজের ফ্যাশন রিটেইলার ‘জোজা’ সফটব্যাংকের কাছে বিক্রি করে দিয়েছিলেন ৪৪ বছর বয়সী এই শতকোটিপতি। সম্প্রতি ২০ উর্ধ্ব তরুণীদের ওই তথ্যচিত্রে অংশ নেওয়ার আহবান জানিয়েছেন মাইজাওয়া। এ প্রসঙ্গে তিনি বলেছেন, “একাকিত্ব ও শূন্যতা ধীরে ধীরে গ্রাস করে নিচ্ছে আমাকে। শুধু একটি জিনিসই আমার মনে হচ্ছে: এক নারীকেই ভালোবেসে যেতে হবে।”

“আমি জীবন সঙ্গী খুঁজছি। মহাকাশ থেকে ওই ভবিষ্যত জীবন সঙ্গীর সঙ্গে ভালোবাসা ও বিশ্ব শান্তির বার্তা জানাতে চাই আমি।” – বলেছেন মাইজাওয়া। 

রয়টার্স বলছে, ২০২৩ সালে প্রথম ব্যক্তিগত যাত্রী হিসেবে ইলন মাস্কের স্পেসএক্সে চেপে মহাকাশের উদ্দেশ্যে রওনা হবেন তিনি। চাঁদের চারপাশে চক্কর কাটার কথা রয়েছে মহাকাশযানটির।

আগ্রহী নারীদের জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। জানুয়ারির ১৭ তারিখ পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলবে। তবে, মাইজাওয়ার ভবিষ্যত জীবন সঙ্গী হতে চাইলে অবশ্যই ‘মহাকাশে যেতে রাজি হতে হবে’ এবং ‘বিশ্ব শান্তি চান এমন কোনো মানুষ হতে হবে’। এমনটাই লেখা রয়েছে আবেদনের জন্য তৈরি ওই ওয়েবসাইটে।

মার্চ মাসের শেষ নাগাদ আবেদনকারীদের মধ্য থেকে জীবন সঙ্গী খুঁজে নেবেন মাইজাওয়া।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar