ad720-90

করোনাভাইরাস: চীনে সব অফিস বন্ধ করছে গুগল


করোনাভাইরাসের সংক্রমণের ভয়ে চীনে সাময়িক সময়ের জন্য সব অফিস বন্ধ করে দিচ্ছে মার্কিন বহুজাতিক প্রযুক্তি কোম্পানি গুগল। চীনে প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় প্রতিষ্ঠানটি এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানানো হয়েছে।

চীনের মূল ভূখণ্ড, হংকং এবং তাইওয়ানে অবস্থিত গুগলের সব অফিস বন্ধ করে দেওয়া হবে বলে জানানো হয়েছে। শুধু গুগল নয় আরও অনেক প্রতিষ্ঠানই চীনে তাদের কার্যক্রম গুটিয়ে আনছে বা সাময়িক সময়ের জন্য সব কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে।

এর আগে চীনে একটি স্টোর বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক প্রযুক্তি সংস্থা অ্যাপল। একই সঙ্গে চীন ভ্রমণের ক্ষেত্রেও সতর্ক করেছে প্রতিষ্ঠানটি।

চীনে এখন পর্যন্ত এই ভাইরাসে ১৭০ জনের মৃত্যু হয়েছে বলে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) নিশ্চিত করেছে দেশটির সরকার। এছাড়া আরও এক হাজার ৭শ জন নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

হুবেই প্রদেশে আরও ৩৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। অপরদিকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশে আরও একজনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে ন্যাশনাল হেলথ কমিশন। সংস্থাটি জানিয়েছে, প্রথমবারের মতো তিব্বতে একজন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar